'সরকার ক্ষমতায় থাকার জন্য দেশকে বিক্রি করতেও দ্বিধা করবে না'

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-11 16:51:21

‘সময় খুব কম, আসুন একসাথে ঐক্যবদ্ধ হয়ে সংগ্রাম চালিয়ে যাই। বিজয় আমাদের সুনিশ্চিত।’ বলে মন্তব্য করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১১ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে ভাসানী অনুসারী পরিষদের উদ্যোগে ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্মরণে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এখন জগদ্দল পাথরের মত এই দানবীয় সরকার জাতির উপর চেপে বসে আছে। দানব বলেছি এই কারণে কারণ তারা সবকিছু তছনছ করে দিয়েছে। আমাদের যা কিছু অর্জন সব অর্জনকে তারা নষ্ট করে দিয়েছে। এখন মানুষ অন্তর থেকে পরিবর্তন চায়। প্রতিটি মুহূর্তে এদেশের মানুষ এই সরকারকে সরে যেতে দেখতে চায়। মানুষের জীবন অতিষ্ঠ হয়ে গিয়েছে। চাল-ডাল, খাওয়া, কাপড় সবকিছু অসহনীয় মাত্রায় পৌঁছে গিয়েছে।।

তিনি আরো বলেন, তরুণদেরকে এগিয়ে আসতে হবে দেশ ও জাতিকে রক্ষা করতে। যে স্বপ্ন নিয়ে মুক্তিযুদ্ধ করেছিলাম, জাফর উল্লাহ ভাই সংগ্রাম করে গেছেন। আসুন আমরা এই দেশ জাতিকে রক্ষায় ঐক্যবদ্ধ হয়ে লড়াই করে করি।

বিএনপির শীর্ষ এই নেতা আরো বলেন, জাফর উল্লাহ ভাই তাঁর যোগ্যতায় কতটুকু সম্মান দেশ থেকে পেয়েছেন জানি না। তবে তাঁকে জাতি আজীবন মনে রাখবেন। তিনি মানবকল্যাণে শুধু কাজ করেছেন। তিনি চলে গেলেও তার আদর্শ রেখে গেছেক

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, এই যে সেলফি নিয়ে এত কথাবার্তা হচ্ছে। উনি (শেখ হাসিন) যা করলেন তা তো করলেনই। তিনি কি জানেন না এরকম ধোঁকাবাজি কেউ বুঝতে পারবে। বড় বড় রাষ্ট্রের প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতিরা সেলফি তুলে এটা কি আমরা জানি না, জানতে পারব না? মানুষ জানতে পারবে না? সেটা জেনেও তিনি এটা করেছেন। তার চেয়ে বড় কথা ওবায়দুল কাদের কিভাবে বলতে পারলেন বিএনপির নেতাদের ঘুম হারাম হয়ে গেছে। এরকম একটা পার্টি  থার্ট ক্লাস কথাবার্তা বলে। তারপরও সেই পার্টি ১৫ বছর ধরে দাপটের সাথে ক্ষমতায় আছে।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারন সম্পাদক সাইফুল হক বলেন, তথ্যমন্ত্রী ও সরকার দলের সাধারণ সম্পাদক বলেছেন, বিরোধী দলের আন্দোলনের বাজার এখন ভেঙে গেছে। আমি বলি আন্দোলনের বাজার ভেঙে যায়নি। সারা গ্রাম গ্রামান্তরে নতুন করে বাজার আবার জমে উঠছে। সমগ্র মানুষ রাজনৈতিক নেতৃত্বের চেয়ে অনেকখানি এগিয়ে আছে। মানুষ চায় শান্তিপূর্ণভাবে গণআন্দোলন করে অনতিবিলম্বে এই সরকারকে পদত্যাগে বাধ্য করা। দেশকে রক্ষা করা, জনগণকে রক্ষা করা, দেশের গণতান্ত্রিক ভবিষ্যতকে রক্ষা করা।

জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব বলেন, এই সরকার ক্ষমতায় থাকার জন্য দেশকে বিক্রি করেতেও দ্বিধা করবে না। তাই বাংলাদেশে একটা গণঅভ্যুত্থান দরকার। মুক্তিযুদ্ধ  চুরি হয়ে গেছে। স্বাধীনতা চুরি হয়ে গেছে। সার্বভৌমত্ব হারিয়ে যাবে যদি আমরা রুখে না দাঁড়ায়। তাই ধর্ম-বর্ণ না ভেবে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। আসুন সবাই রাস্তায় নামি, যারা আমাদের স্বাধীনতাকে বিক্রি করে দিয়েছে তাদেরকে বিদায় করে দেই।

ভাষানী অনুসারী পরিষদের আহবায়ক শেখ রফিকুল ইসলাম বাবলুর সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক এডভোকেট হাসনাত কাইয়ুম, গণস্বাস্থ্য কেন্দ্রের চেয়ারম্যান অধ্যাপক ডা. আলতাফুন্নেছা, বিএনপি মিডিয়া সেলের প্রধান জহির উদ্দিন স্বপন, জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর