লক্ষ্মীপুরে বিএনপির ৭ নেতা কারাগারে

বিএনপি, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-09-11 16:30:35

লক্ষ্মীপুরে পুলিশের করা দুই মামলায় বিএনপির ৭ নেতার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত। সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে যুগ্ম জেলা জজ ১ম আদালতের বিচারক ফারহানা ভূঁইয়া এ আদেশ দেন।

জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বলেন, বিএনপির ৭ নেতাকর্মী জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করেন। তাদেরকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- লক্ষ্মীপুর সরকারি কলেজ ছাত্রদলের আহবায়ক হাসিবুর রহমান অভি, যুগ্ম-আহবায়ক ইসমাইল হোসেন রনি, জেলা ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক কাউসার হোসেন, সদর (পশ্চিম) উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহবায়ক জাকির হোসেন, পার্বতীনগর ইউনিয়ন যুবদলের সভাপতি মুরাদ হোসেন, লক্ষ্মীপুর পৌর ৭ নম্বর ওয়ার্ড ছাত্রদলের যুগ্ম-আহবায়ক মুশফিক মাহমুদ সাদনান ও চররমনী ইউনিয়ন বিএনপি কর্মী বোরহান ভান্ডারি।

জেলা ছাত্রদলের সহ-দপ্তর সম্পাদক ফারহান উদ্দিন সিফাত বলেন, ছাত্রদল নেতা অভিসহ ৭ জনের ৬ সপ্তাহের আগাম জামিন দেয় উচ্চ আদালত। তাদের জামিনের মেয়াদ শেষ হয়েছে। এতে তারা লক্ষ্মীপুর আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন। বিচারক জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

এদিকে একই মামলায় রোববার (১০ সেপ্টেম্বর) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ সৈয়দা আমিনা ফারহিনের নির্দেশে ৯ জনকে কারাগারে পাঠানো হয়। 

প্রসঙ্গত, গত ১৮ জুলাই লক্ষ্মীপুর জেলা বিএনপির ব্যানারে পদযাত্রা কর্মসূচি পালন করে নেতাকর্মীরা। ওইদিন দায়িত্ব পালন কাজে বাধাসহ পুলিশকে আহত করার ঘটনায় সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মোজাম্মেল হোসেন বাদী হয়ে বিএনপি নেতা এ্যানি চৌধুরীকে প্রধান করে ২৫ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১৫০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। বিস্ফোরক ও নাশকতার ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আনিছুর রহমান বাদী হয়ে আরও একটি মামলা দায়ের করেন। এ মামলাতেও বিএনপি নেতা এ্যানি চৌধুরীকে প্রধান করে ৩০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১৫০০ জনকে আসামি করা হয়।

এ সম্পর্কিত আরও খবর