বিএনপির নবগঠিত কমিটির আনন্দ মিছিলে ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ

বিএনপি, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-09-01 23:20:27

ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির নবগঠিত কমিটির আনন্দ মিছিলে বিক্ষুব্ধদের ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় উভয় পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ করে।

শনিবার (১২ আগস্ট) বিকালে জেলা শহরের পাওয়ার হাউজ রোডে এই ঘটনা ঘটে। এ সময় উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়। আহতরা স্থানীয় বিভিন্ন ক্লিনিকসহ জেলা সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তাৎক্ষণিকভাবে আহতদের নাম পরিচয় পাওয়া যায়নি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গত ১০ আগস্ট জেলা বিএনপির আহবায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় বিএনপি। এরপর থেকেই ব্রাহ্মণাবড়িয়া জেলা বিএনপির একাংশের নেতাকর্মীরা কমিটি বাতিলের দাবিতে প্রতিবাদ জানাতে থাকে। এরই জের ধরে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। শনিবার বিকালে নবগঠিত কমিটির সদস্য সচিব ও জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ পৌর এলাকার শিমরাইলকান্দি থেকে একটি আনন্দ র‌্যালি বের করে। অপর দিকে একই সময়ে জেলা বিএনপির সাবেক সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি ও সাবেক সাধারণ সম্পাদক জহিরুল হক খোকনের নেতৃত্বে পাওয়ার হাউজ রোডে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পুত্র আরাফাত রহমান কোকোর জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করে। উভয় পক্ষ কাছাকাছি আসলে তারা আনন্দ র‌্যালিকে ধাওয়া করে। এরপর উভয় পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়। প্রায় আধ ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষে জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইয়াছিন মাহমুদসহ উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়। এ সময় পুরো এলাকাজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় ১ জনকে আটক করে পুলিশ।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম হোসাইন বলেন, জেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন নিয়ে দু’পক্ষের মধ্যে বিরোধ চলে আসছে। বিকালে এক পক্ষ আনন্দ র‌্যালি বের করে এবং অন্যপক্ষ কোকোর জন্মদিন পালনের কথা বললেও মূলত আনন্দ মিছিলকে প্রতিহত করার জন্য মাঠে নামে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। পুলিশ অভিযান চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং একজনকে আটক করে।

এ সম্পর্কিত আরও খবর