আজ বিএনপির গণমিছিল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 22:55:38

বর্তমান সরকারের পদত্যাগের একদফা দাবিতে রাজধানীতে আজ গণমিছিল করবে বিএনপি। ঢাকা মহানগর বিএনপি উত্তর এবং দক্ষিণে পৃথকভাবে দুপুর ২টায় গণমিছিল বের করবে।

ঢাকা মহানগর উত্তর বিএনপি বাড্ডা সুবাস্ত টাওয়ার থেকে আবুল হোটেল পর্যন্ত এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি কমলাপুর স্টেডিয়াম থেকে মালিবাগ রেলগেট পর্যন্ত গণমিছিল করবে।

বিএনপির পক্ষ থেকে জানানো হয়, ঢাকা মহানগর উত্তর আয়োজিত গণমিছিলে নেতৃত্ব দিবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আরও অংশ নেবেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব:) আলতাফ হোসেন চৌধুরী, আব্দুল আউয়াল মিন্টু, ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম, শামসুজ্জামান দুদু, আবুল খায়ের ভূঁইয়া, চেয়ারপারসনের উপদেষ্টা, জয়নুল আবেদীন ফারুক, হেলালুজ্জামান তালুকদার লালু, আতাউর রহমান ঢালী, জহিরুল হক শাহজাদা মিয়া, ডা. ফরহাদ হালিম ডোনার, এ্যাড. মজিবর রহমান সারোয়ার, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক, কামরুজ্জামান রতন, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশারফ হোসেন, ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম এবং শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দীকি।

সরকার পতনের একদফা দাবিতে বিএনপি’র পাশাপাশি ঢাকায় আজ সমাবেশ, গণমিছিল ও বিক্ষোভ করবে সমমনা রাজনৈতিক দলগুলো। এদিন পৃথক পৃথক জায়গায় সমমনা দলগুলো এই কর্মসূচি পালন করবে। বিকাল ৪টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে সরকার ও শাসন ব্যবস্থা পরিবর্তনের একদফা দাবিতে যুগপৎ আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে মিছিল করবে গণতন্ত্র মঞ্চ, বিকাল ৩টায় সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার একদফা দাবিতে পূর্ব পান্থপথস্থ এফডিসি সংলগ্ন দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে গণমিছিল করবে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। মিছিলটি মালিবাগ মোড়ে গিয়ে শেষ হবে। গণমিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন এলডিপি’র প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম। বিকাল ৪টায় একদফা দাবিতে বিজয়নগর পানির ট্যাঙ্কির সামনে থেকে শান্তিনগর মোড় পর্যন্ত গণমিছিল করবে ১২ দলীয় জোট, বিকাল ৩টায় পল্টন আলরাজী কমপ্লেক্সের সামনে থেকে একদফা দাবিতে গণমিছিল করবে জাতীয়তাবাদী সমমনা জোট। এতে সভাপতিত্ব করবেন জোটের সমন্বয়ক ড. ফরিদুজ্জামান ফরহাদ।

বিকাল ৩টায় মতিঝিলে গণমিছিল করবে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি, সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ ও মিছিল করবে বাংলাদেশ লেবার পার্টি। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান। সকাল ১১টায় বিজয়নগরস্থ বিজয়-৭১ চত্বরে ‘অবৈধ সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও রাষ্ট্র মেরামতের রূপরেখা বাস্তবায়নের দাবিতে’ আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি) বিক্ষোভ সমাবেশ ও মিছিল করবে বলে জানিয়েছেন দলগুলোর নেতারা।

এ ছাড়া সন্ধ্যা ৭টায় রাজধানীর মালিবাগ মোড়ে গণমিছিল এবং বিক্ষোভ করবে এনডিএম, সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার গঠন ও একদফা দাবিতে বিক্ষোভ মিছিল করবে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট, বিকাল ৩টায় পুরানা পল্টন কালভার্ট রোডে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে গণঅধিকার পরিষদের একাংশ (নুরুল হক নুর) গণমিছিল করবে এবং আরেক অংশ (ড. রেজা কিবরিয়া) বিকাল ৩টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে গণমিছিল বের করবে।

এ সম্পর্কিত আরও খবর