ঢাকাসহ সারা দেশে বিএনপির জনসমাবেশ আজ

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 13:29:11

বর্তমান সরকারের পদত্যাগের দাবিতে ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচিতে নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে জনসমাবেশ করবে বিএনপি।

সোমবার (৩১ জুলাই) ঢাকাসহ সারা দেশের সব জেলা ও বিভাগীয় শহরে জনসমাবেশ করবেন দলটির নেতাকর্মীরা। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসমাবেশ করবেন নেতারা। আজকের জনসমাবেশ থেকে একদফা’ দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা দেওয়ার কথা রয়েছে।

দুপুর ৩টায় অনুষ্ঠিত জনসমাবেশে প্রধান অথিতি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ তথ্য নিশ্চিত করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে সোহরাওয়ার্দী উদ্যানে বিকেল ৩টায় জনসমাবেশ অনুষ্ঠিত হবে।

প্রথমে বিএনপির পক্ষ থেকে নয়াপল্টনে জনসভাবেশ করার কথা জানানো হয়। পরে স্থান পরিবর্তন করে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার সিদ্ধান্ত নেয় দলটি।

এদিকে আজ সোমবার ঢাকায় থানা ও ওয়ার্ডে বিক্ষোভ করবে আওয়ামী লীগ। শনিবার ঢাকায় পাল্টাপাল্টি কর্মসূচির পর সারা দেশে বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল এই কর্মসূচি পালনের পর কেন্দ্রীয়ভাবে আওয়ামী লীগ কোনো কর্মসূচি না রাখলেও ঢাকায় প্রত্যেক থানা ও ওয়ার্ডে বিক্ষোভ মিছিলের কর্মসূচি রেখেছে মহানগর আওয়ামী লীগ।

ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগের নেতৃৃত্বে এই কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান। শেরেবাংলা নগরে বাণিজ্য মেলার মাঠে মহানগর আওয়ামী লীগের ‘শান্তি সমাবেশ’ হওয়ার কথা থাকলেও তা বাতিল করা হয়েছে।

বজলুর রহমান বলেন, জাতীয় বৃক্ষমেলার কারণে পুরাতন বাণিজ্যমেলার মাঠ ব্যবহারে অনুপযোগী হওয়ায় শান্তি সমাবেশের পরিবর্তে থানায় থানায় বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছি। সেটা সোমবার হবে। এদিকে আওয়ামী লীগের কেন্দ্রীয়ভাবে কোনো কর্মসূচি না থাকলেও সোমবার সারা দেশে নেতাকর্মীরা ‘সতর্ক পাহারায় থাকবে’ বলে জানিয়েছেন দলটির দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

এ সম্পর্কিত আরও খবর