`জাতীয় পার্টির আমলে দেশের মানুষ নিরাপদে চলাফেরা করতে পারত'

জাতীয় পার্টি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,রংপুর | 2023-08-27 10:29:01

 

বিরোধী দল শক্তিশালী নয়- প্রধানমন্ত্রীর এ মন্তব্যের সমালোচনা করে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, জাতীয় পার্টির আমলে দেশে সুশাসন ছিল, মানুষ নিরাপদে চলাফেরা করতে পারতো। আমাদেরকে জনবিচ্ছিন্ন দল হিসেবে আখ্যায়িত করা হলেও আমরা তাদের চেয়ে জনগণের অনেক কাছাকাছি থাকি।

রোববার(১৭ এপ্রিল) বিকালে রংপুর নগরীর দর্শনাস্থ পল্লী নিবাসে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত শেষে মহানগর ও জেলা জাতীয় পার্টি আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

জিএম কাদের বলেন, দেশে ঋণ নিয়ে মেগাপ্রকল্প তৈরী করা হচ্ছে। আমাদের রপ্তানী আয়ের চেয়ে অনেক বেশি আমদানী ব্যয় বেড়েছে। প্রতি বছর বিরাট অংকের ঘাটতি শুরু হলে রিজার্ভ এক বছরও চলবে না। ঋণের বোঝা, সুদ-আসল দেয়া নিয়ে দেশ সমস্যায় পড়তে পারে। তবে আমরা এখনই শ্রীলংঙ্কা হয়ে যাব তা বলছি না। যেহেতু ভবিষ্যত অনিশ্চিত তাই এখনই নিশ্চিন্ত হওয়ার কিছু নেই। 

জাপা চেয়ারম্যান বলেন, দেশে ধনী ও অতি ধনীদের সংখ্যা কম, তাদের হাতে জাতীয় আয়ের সিংহভাগ রয়েছে। আর দরিদ্রদের সংখ্যা অনেক বেশি, জাতীয় আয়ের তাদের অংশ সামান্য। আমাদের দেশে এই  আয়ের বৈষম্যের মধ্যে মাথাপিছু গড় আয়কে দেখিয়ে তা উন্নতির চাবিকাঠি বলা যাবে না। গরীব মানুষ ক্রমান্বয়ে গরীব হচ্ছে, আর ধনীরা আরও ধনী হচ্ছে। 

জাপা চেয়ারম্যান আরও বলেন, করোনা মহামারীর পর দেশের অনেক মানুষ দরিদ্র হয়ে গেছে। তাদের খাদ্য নিশ্চিত করতে হবে। এজন্য দেশের মানুষকে মধ্যবিত্ত, নি¤œবিত্ত ও অতিদরিদ্র শ্রেণিতে ভাগ করে সপ্তাহিক ভিত্তিতে রেশনের ব্যবস্থা করতে হবে। এটি অব্যহত রাখতে হবে যতদিন পর্যন্ত না তাদের চাহিদা মিটছে।   

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, রংপুর মহানগর সভাপতি ও সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও বিরোধী দলীয় চীফ হুইফ আলহাজ¦ মোঃ মসিউর রহমান রাঙ্গা এমপি, জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগর সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর জেলার সাধারণ সম্পাদক আলহাজ¦ মোঃ আব্দুর রাজ্জাক, সাবেক এমপি সাহানারা বেগম পীরগাছা উপজেলা চেয়ারম্যান শাহ মাহবুবার রহমান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর