জাপা কারো লেজুরবৃত্তি করে না: জিএম কাদের

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 06:00:55

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি বলেছেন, জাতীয় পার্টি কারো লেজুরবৃত্তি করে না। নির্বাচনে কোন দলের সাথে জোট হবে তাও নিশ্চিত নয়।

রোববার (২০ ফেব্রুয়ারি) বিকেলে জাপার কেন্দ্রীয় কার্যালয় মিলনায়তনে জাতীয় পার্টির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে এক মতবিনিময় সভায় এমন মন্তব্য করেন।

তিনি আরও বলেন, জাতীয় পার্টি গণমানুষের কথা বলতেই রাজনীতি করছে। আমরা দেশ ও মানুষের স্বার্থ রক্ষার আন্দোলনে সংসদের পাশাপাশি রাজপথেও ভূমিকা রাখবো। জাতীয় পার্টির নীতি নির্ধারণী বিষয়ে পার্টি চেয়ারম্যান ও মুখপাত্র হিসেবে মহাসচিব কথা বলবেন। এছাড়া কেউ নীতি নির্ধারণী বিষয়ে কথা বললে তা পার্টি শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ড হিসেবে বিবেচিত হবে।

তিনি বলেন, অবস্থা দেখে মনে হচ্ছে জনগণের প্রতি সরকারের কোন দরদ নেই। তাই অযৌক্তিক ভাবে তেল, গ্যাস ও বিদ্যুতের দাম বাড়িয়ে দিচ্ছে। ওয়াসার পানির দামও বাড়াতে চাচ্ছে। ফলে পণ্যের পরিবহন ব্যয় বেড়ে গেছে। তাই প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম। মানুষের আয় বাড়েনি কিন্তু ব্যয় বাড়ছে প্রতিদিন। সংসার চালাতে হিমশিম খাচ্ছে সাধারণ মানুষ। দেশের মানুষ এমন বাস্তবতা থেকে মুক্তি পেতে চায়। আওয়ামী লীগ ও বিএনপি দেশের মানুষের প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছে। তাই দেশের মানুষ এক বুক প্রত্যাশা নিয়ে জাতীয় পার্টির দিকে তাকিয়ে আছেন। আমরা দেশের মানুষের প্রত্যাশা পূরণ করতেই রাজনীতি করছি।

জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি বলেন, আমরা দেশের প্রত্যন্ত অঞ্চলে পল্লীবন্ধুর রাজনীতি ছড়িয়ে দেবো। নির্বাচনের আগেই শক্তিশালী জাতীয় পার্টি দেখবে দেশের মানুষ। আওয়ামী লীগ বা বিএনপি নয়, আগামী দিনে দেশের ভবিষ্যৎ নির্মাণ করবে জাতীয় পার্টি।

সভায় প্রতিটি অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে নেতৃবৃন্দ সাংগঠনিক অগ্রগতি তুলে পরবর্তী পরিকল্পনা উপস্থাপন করেন। এসময় দলের কর্মসূচি এগিয়ে নিতেও নির্দেশনা দেন জাতীয় পার্টির চেয়ারম্যান।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও জাতীয় মহিলা পার্টিল আহ্বায়ক সালমা ইসলাম এমপি, প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় কৃষক পার্টির সভাপতি সাহিদুর রহমান টেপা, প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় আইনজীবী ফেডারেশনের সভাপতি এড. শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, প্রেসিডয়াম সদস্য এড. মো. রেজাউল ইসলাম ভূঞা, প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় মহিলা পার্টির যুগ্ম আহ্বায়ক নাজমা আকতার, প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় ওলামা পার্টির সভাপতি ক্বারী হাবিবুল্লাহ বেলালি, চেয়ারম্যানের উপদেষ্টা মো. সেলিম উদ্দিন, চেয়ারম্যানের উপদেষ্টা ও জাতীয় সাংস্কৃতিক পার্টির আহ্বায়ক শেরিফা কাদের এমপি, চেয়ারম্যানের উপদেষ্টা ও জাতীয় মহিলা পার্টির যুগ্ম আহ্বায়ক নাজনীন সুলতানা, ভাইস-চেয়ারম্যান ও জাতীয় যুব সংহতির আহ্বায়ক এইচ.এম শাহরিয়ার আসিফ, যুগ্ম মহাসচিব ও জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক মো. বেলাল হোসেন, যুগ্ম মহাসচিব ও জাতীয় শ্রমিক পার্টির সভাপতি এ.কে এম আসরাফুজ্জামান খান, সাংগঠনিক সম্পাদক ও জাতীয় কৃষক পার্টির সাধারণ সম্পাদক এবিএম লিয়াকত হোসেন চাকলাদার, জাতীয় প্রাক্তন সৈনিক পার্টির সভাপতি মো. জয়নাল আবেদীন, দফতর সম্পাদক সুলতান মাহমুদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর