কামাল-ফখরুলসহ ১৬ জন প্রধানমন্ত্রীর দাওয়াতে

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 23:00:36

ড. কামাল হোসেনসহ ১৬ সদস্যদের প্রতিনিধি নিয়ে বৃহস্পতিবার (১ নভেম্বর) প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে বসছে জাতীয় ঐক্যফ্রন্ট। 

সংলাপে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে দলের পক্ষ থেকে থাকবেন ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার ও মির্জা আব্বাস।

কামাল হোসেন ছাড়াও গণফোরামের পক্ষ থেকে থাকবেন মোস্তফা মোহসীন মন্টু ও অ্যাড. সুব্রত চৌধুরী।

জাতীয় সমাজতান্ত্রিক দলের হয়ে থাকবেন আ স ম আব্দুর রব, তানিয়া রব ও আব্দুল মালেক রতন।

এছাড়াও থাকবেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ চৌধুরী, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, এস এম আকরাম ও আ ব ম মোস্তফা আমিন। 

মঙ্গলবার (৩০ অক্টোবর) জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন তাঁর চেম্বারে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, ‘বিএনপির পাশাপাশি গণফোরাম, জেএসডি, নাগরিক ঐক্য এবং ঐক্য প্রক্রিয়া থেকে প্রতিনিধিরা সংলাপে অংশ নেবেন।’

আ স ম আব্দুর রব বলেন, ‘সংলাপে সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে ৭ দফার ভিত্তিতে আলোচনা হবে। আমরা সংলাপের আহ্বান করে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছিলাম। তিনি আমাদের প্রস্তাবে সাড়া দিয়ে গণভবনে সংলাপের আমন্ত্রণ জানিয়েছেন। এর মধ্য দিয়ে আলোচনার দ্বার খুলবে। আলোচনা হবে, হতে হবে।  দেশ ও গণতন্ত্রের স্বার্থে আলোচনা হতে হবে।’

তিনি বলেন, ‘সংসদ নির্বাচনকে সামনে রেখে যেন গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে, এটা নিয়ে আলোচনা হবে। এরপর আমরা পরবর্তীতে রাজশাহী, বরিশালসহ পুরো দেশে জনসভা করবো৷  সুশীল সমাজ, ওলামা, পেশাজীবীদের সাথেও বৈঠক হবে।’  

এ সম্পর্কিত আরও খবর