'লকডাউনে মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা সরকারের নৈতিক দায়িত্ব'

জাতীয় পার্টি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 22:36:36

জাতীয় পার্টি'র কো-চেয়ারম্যান বিদিশা এরশাদ বলেছেন, লকডাউনের সাথে সাথে জনগণের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করাও সরকারের নৈতিক দায়িত্ব। 

সোমবার (২ আগস্ট) বিকেলে রাজধানীর খিলক্ষেতের নিকুঞ্জ ২ এলাকার নিম্ন মধ্যবিত্ত মানুষের মাঝে খাদ্য সহায়তা সামগ্রী বিতরণ কালে একথা বলেন তিনি।

এ সময় তিনি আরও বলেন, লকডাউন নামক শব্দটি আজ নিম্ন মধ্যবিত্ত মানুষের পরিবারকে বেহাল দশায় উপনীত করেছে। সারাক্ষণ সাধারণ মানুষের ভাবনা, চিন্তা ও চেতনায় এখন লকডাউন শব্দটি (!)। ধীরে ধীরে দেশের মানুষ এই শব্দটি নিয়ে ভাবতে ভাবতে মানসিক ভাবে অসুস্থ হয়ে পড়ছে। তাই উপযুক্ত নিয়মনীতি অনুসরণ করে জনসাধারণের খাদ্য নিরাপত্তা, চিকিৎসা ও কর্মের ব্যবস্থা করা গেলে জনমনে সৃষ্ট এই ভীতি দূর হয়ে যাবে বলে আশা করা যায়।

হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্ট কতৃক আয়োজিত এই খাদ্য সহায়তা সামগ্রী বিতরণ কার্যক্রম কালে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব ও ট্রাস্টের চেয়ারম্যান কাজী মো. মামুনুর রশীদ, এড. কাজী রুবায়েত হাসান, যুবনেতা জহির উদ্দিন, স্হানীয় জাতীয় পার্টি নেতা ইউনুস আলী সরদার, ডা. মোশারফ হোসেন, নাঈম আহমেদ, আবদুল আলী, রুবেল ব্যাপারী, আনিছ হাওলাদার, মামুন ভূঁইয়া, মবিন হোসেন কিশোর, ডা. খলিলুর রহমান, রেজা মন্ডল প্রমুখ।

খাদ্য সহায়তা সামগ্রী বিতরণ কালে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব ও হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান কাজী মো. মামুনুর রশীদ বলেন, সাধ্য অনুযায়ী প্রায় প্রতিদিনই রাজধানীর বিভিন্ন এলাকায় অসহায় মানুষের জন্য খাদ্য সহায়তা সামগ্রী, রান্না করা খাবার, করোনা প্রতিরোধী মাস্ক, স্যানিটাইজার বিতরণ করছি আমরা। পল্লীবন্ধু এরশাদের মতো করে সারাদেশের সকল দুর্যোগময় অবস্থায় একদিন পাশে দাঁড়াবে তাঁরই প্রতিষ্ঠিত হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্ট। গণমানুষের দুর্ভোগ এড়াতে কাজ শুরু করেছি, হাজারো সমালোচনা আসবে আর সেই সমালোচনাকে আশীর্বাদ মনে করেই এগিয়ে যাবো আমরা।

এ সম্পর্কিত আরও খবর