বরিশালে ৫৬ অভিযানে ১৩ লাখ টাকা জরিমানা

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-31 23:39:55

বরিশালে করোনাভাইরাসের সংক্রমণ বিস্তার রোধে জেলা-উপজেলা প্রশাসনের মোবাইল কোর্ট অভিযান অব্যাহত রয়েছে। করোনার প্রার্দুভাব ঠেকাতে জেলা প্রশাসনকে সহায়তা করছে জনপ্রতিনিধি, পুলিশ, র‍্যাব ও সেনাবাহিনীর সদস্যরা।

শুক্রবার (৩ এপ্রিল) বরিশাল জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গেল মাসের ১০ মার্চের পর থেকে শুরু করে তিন এপ্রিল পর্যন্ত বরিশাল নগরীসহ জেলার বিভিন্ন উপজেলায় মোট ৫৬টি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযানে ৫৩ জন প্রবাসী, ১০৯টি প্রতিষ্ঠান ও বিভিন্ন অপরাধে ৬২ জনকে জরিমানা করে ১৩ লাখ ৭৬ হাজার ৭০০ টাকা আদায় করা হয়েছে।

এর মধ্যে গুজবকাণ্ডে ছয় জনের প্রত্যেকে ২৫ হাজার করে দেড় লাখ ও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন গৌরনদী উপজেলা নিবার্হী কর্মকর্তার মোবাইল কোর্ট আদালত।

এছাড়াও মোবাইল কোর্ট অভিযান চালিয়ে নগরীর রাইট একাডেমি কোচিং পরিচালককে পাঁচদিন ও টাউন স্কুলের প্রধান শিক্ষকে তিনদিনের বিনাশ্রম করাদণ্ডের নির্দেশ দেন।

অভিযান ও জরিমানার বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করে বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান জানান, করোনা নিয়ে মিথ্যা অপপ্রচার (গুজব), হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ, না থাকলে জরিমানা, হাট-বাজার ও পরিবহনে লোক সমাগম দেখলেই প্রতিদিন মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করছে জেল-উপজেলা প্রশাসনের নিবার্হী ম্যাজিস্ট্রেস্টরা।

এছাড়া মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বেশি দামে বিক্রির বিরুদ্ধেও বাজার দর স্বাভাবিক রাখতে নিয়মিত এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান জেলা প্রশাসক।

এ সম্পর্কিত আরও খবর