দরিদ্রদের মধ্যে ‘ব্লাড কানেকশন’র চাল-ডাল বিতরণ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 07:42:00

করোনাভাইরাসের প্রভাবে সারাদেশে ১০ দিনের সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। এতে দিন আনা-দিন খাওয়া মানুষগুলো পড়েছেন বিপত্তিতে। সমাজের বিভিন্ন স্তরের মানুষ তাদের সাহায্যে এগিয়েও আসছেন। রাজধানীর দরিদ্র মানুষের জন্য অনলাইন ভিত্তিক স্বেচ্ছা রক্তাদাতা গ্রুপ ‘ব্লাড কানেকশন’ সহযোগিতার হাত বাড়িয়েছে।

শনিবার (২৮ মার্চ) উত্তরা ও মিরপুর এলাকায় বেশ কিছু দরিদ্র মানুষের মাঝে সংগঠনটি খাদ্য সামগ্রী বিতরণ করে।

এ সময় খাদ্য সামগ্রী হিসেবে প্রত্যেক জনকে চাল ৫ কেজি, ডাল ১ কেজি , ১ কেজি সয়াবিন তেল, ৩ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ ছাড়াও একটি করে সাবান দেওয়া হয়।

এ বিষয়ে ব্লাড কানেকশন গ্রুপের প্রধান নির্বাহী আনম আবরার বলেন, করোনাভাইরাস এখন বৈশ্বিক সমস্যা। তবে দরিদ্র দেশ হিসেবে আমাদের সমস্যাটা একটু বেশি। করোনাভাইরাসের প্রভাব বেশি পড়েছে খেটে খাওয়া স্বল্পআয়ের মানুষদের ওপর। তাই দায়িত্ববোধ থেকেই আমরা এ উদ্যোগ নিয়েছি। এর আগেও আমরা দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি।

তিনি আরো বলেন, সরকারের একার পক্ষে এই সংকট মোকাবিলা করা সম্ভব না। তাই যার যার জায়গা থেকে দরিদ্র মানুষদের পাশে দাঁড়ানো উচিত।

ব্লাড কানেকশন অনলাইন ভিত্তিক রক্ত দ্বাতা একটি গ্রুপ। যার সদস্য সংখ্যা প্রায় ২৫ হাজার। এর সদস্যরা সারাদেশে সেচ্ছায় রক্ত দান করেন। এর আগেও বিভিন্ন সময় তারা বন্যা দুর্গত এবং শীতার্তদের বস্ত্র বিতরণ করেছেন।

এ সম্পর্কিত আরও খবর