৫০ হাজার পরিবারকে এক মাসের খাবার দেয়ার ঘোষণা সাঈদ খোকনের

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 15:39:59

করোনা পরিস্থিতিতে নিম্ন আয়ের ৫০ হাজার পরিবারের জন্য এক মাসের খাবারের ব্যবস্থা করার ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

শনিবার (২৮ মার্চ) থেকে এ খাদ্য সামগ্রী বিতরণ শুরু করা হবে। শুক্রবার (২৭ মার্চ) বিকেলে নগরীর গুলিস্তান এলাকায় জীবাণুনাশক ছিটানো পরিদর্শনে এসে তিনি এ ঘোষণা দেন। এ সময় উপস্থিত শতাধিক হতদরিদ্র রিকশাচালক ও খেটে খাওয়া মানুষের মধ্যে নগদ টাকা বিতরণ করেন তিনি।

জীবণুনাশক ছিটানো কার্যক্রম পরিদর্শন করেন সাঈদ খোকন, ছবি: বার্তা২৪.কম

সাঈদ খোকন বলেন, অনেক আগ থেকে আমাদের দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় জীবাণুনাশক ছিটানো হচ্ছে। আমরা সে কাজ পরিদর্শন করতে আজ এখানে এসেছি। আমি সম্মানিত নগরবাসীর প্রতি আহ্বান জানাব, তারা যেন বাড়ি থেকে বের না হন। পাশাপাশি দেশের বিত্তবান সবাইকে আহ্বান জানাব, তারা যেন এ দুর্দিনে খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ান।

কোনো নাগরিক যদি বাসায় থেকে আমাদের হটলাইনে ফোন করে খাবার সংকটে রয়েছেন বলে জানান, তাহলে আমরা তার বাসায় খাবার পৌঁছে দেব। এজন্য আমাদের নির্বাচিত কাউন্সিলর ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের সমন্বয়ে একটি টিম গঠন করা হয়েছে, তারা এরই মধ্যে কাজ শুরু করেছেন, বলেন তিনি।

ডিএসসিসি এলাকায় ছিটানো হচ্ছে জীবণুনাশক, ছবি: বার্তা২৪.কম

সাঈদ খোকন আরো বলেন, আমার মেয়াদ থাকুক আর নাই থাকুক, আমি সব সময় নগরবাসীর পাশে আছি এবং থাকব। আপনারা আমাকে সব সময় পাশে পাবেন।

হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করার জন্য আমাদের সাতজন ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে গঠিত কমিটির সবাই কাজ করছেন। প্রতিদিন আমরা এর তথ্য সংগ্রহ করছি।

এ সম্পর্কিত আরও খবর