করোনার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে সরকার: কাদের

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-19 14:11:25

করোনাভাইরাসের বিরুদ্ধে সরকার যুদ্ধ ঘোষণা করেছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

সোমবার (২৩ মার্চ) বেলা সাড়ে ১১টায় সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যুতে ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, করোনার বিরুদ্ধে সরকার যুদ্ধ ঘোষণা করেছে। এই যুদ্ধে সামিল হতে গোটা জাতিকে আহ্বান জানাচ্ছি। তবে এখনও আতঙ্কিত হওয়ার মতো পরিস্থিতি সৃষ্টি হয়নি। ফেসবুকসহ সামাজিক মাধ্যমে গুজব ছড়ানো হচ্ছে, সেই গুজব থেকে বিরত থাকতে হবে। সরকার যথেষ্ট আন্তরিক। তা না হলে বহুল প্রতীক্ষিত মুজিব বর্ষের অনুষ্ঠান বাতিল করা হত না।

কাদের বলেন, করোনারভাইরাসের সঙ্গে যুদ্ধ করতে হবে সেটা কারো জানা ছিল না। এটি মোকাবিলা করার প্রস্তুতিও কারো ছিলো না। কোন দেশেরই সেটা ছিল না, আমাদেরও ছিল না।

কিটের সঙ্কটের কারণে করোনা টেস্ট করা যাচ্ছে না এমন অভিযোগের বিষয়ে কাদের বলেন, কিট নেই এটা বলবেন না, তবে ঘটতি আছে। আরো সংগ্রহ করতে জরুরি পদক্ষেপ নেয়া হয়েছে। সবকিছুর প্রস্তুতি আছে। এ জন্য সর্বাত্মক প্রচেষ্টা চলছে। ডাক্তারদের প্রস্তুত রাখা হচ্ছে, ডেঙ্গুর সময়ও তারা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছে।

সরকার তথ্য গোপন করছে, সাধারণ মানুষের এমন অভিযোগের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তথ্য গোপন কেন করব, তাহলে তো যুদ্ধে জেতার আগে হেরে যাব। সরকারের কিছু কৌশলগত বিষয় রয়েছে, চায়নাকেও সেগুলো অবগম্য করতে হয়েছে। যুদ্ধ জয়ের জন্য কিছু কিছু বিষয়ে প্রয়োজনে গোপন করতে হতে পারে, সেটা ভিন্ন ব্যাপার। কিন্তু বাস্তবতাকে অস্বীকার করে কোন কিছু করা যাবে না।

 

এ সম্পর্কিত আরও খবর