করোনা সন্দেহে ৪৫ বাংলাদেশিকে ভারত প্রবেশে বাধা

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-20 23:41:37

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে কড়া নজরদারি চলছে ভারতীয় সীমান্ত অঞ্চলগুলোতে। করোনা সতর্কতার খাতিরে বৈধ নথিপত্র থাকা সত্ত্বেও একদল বাংলাদেশিকে ভারতীয় সীমান্তে আটকে দেওয়া হয়।

শুক্রবার (১৩ মার্চ) এনডিটিভি সূত্রে এসব জানা গেছে।

প্রতিবেদনে জানানো হয়, ৪০ থেকে ৪৫ জনের একটি দল বাংলাদেশ থেকে ভারতে প্রবেশের জন্যে সীমান্তে এসেছিল। কিন্তু সীমান্ত সুরক্ষা বাহিনীর আধিকারিকরা লক্ষ্য করেন তাদের মধ্যে অনেকেই জ্বর, কাশি এবং শ্বাসকষ্টের সমস্যায় ভুগছেন। আগেই জানানো হয়েছিল, এ জাতীয় অসুস্থতা করোনাভাইরাস সংক্রমণের অন্যতম লক্ষণ। তাই কোনওভাবেই ঝুঁকি নেননি সীমান্ত সুরক্ষা আধিকারিকরা। ত্রিপুরার আখাউড়া চেকপোস্টে ভারতে প্রবেশের জন্যে হাজির হওয়া বাংলাদেশের ওই দলটির বৈধ পাসপোর্ট থাকলেও তাদের ফেরত পাঠিয়ে দেওয়া হয়।

পশ্চিম ত্রিপুরার জেলা পরিদর্শক সংগীতা চক্রবর্তী বলেন, মোট ৪০-৪৫ জন বাংলাদেশিকে ফেরত পাঠানো হয়েছে। কারণ দেখা গেছে, তাদের মধ্যে অনেকেই জ্বর, সর্দি, কাশিসহ নানা উপসর্গে আক্রান্ত। এই ধরনের লক্ষণগুলোর সবকটিই কোভিড-১৯ এর লক্ষণের সঙ্গে মিলে যায়। সুতরাং, কোনও রকম ঝুঁকি না নিয়ে তাদের বাংলাদেশে ফেরত পাঠানো হয়েছে।

পাশাপাশি তিনি আরও জানান, সম্প্রতি যাদের আখাউড়া ইন্টিগ্রেটেড চেকপোস্টের মাধ্যমে ভারতে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে, তাদের প্রত্যেককেই প্রথমে ত্রিপুরায় ১৪ দিনের জন্যে সঙ্গরোধ (কোয়ারান্টাইন) করে রাখা হবে। বাড়তি নজরও রাখা হবে তাদের উপর।

এ সম্পর্কিত আরও খবর