অতিরিক্ত দামে মাস্ক বিক্রি, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-09-01 16:11:25

অতিরিক্ত দামে মাস্ক বিক্রির অভিযোগে সিলেটে ৫ প্রতিষ্ঠানকে ২৩ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (১১ মার্চ) সকাল ১১টা থেকে বেলা ৩টা পর্যন্ত সিলেটের ওসমানীনগর উপজেলা ও সিলেট নগরের সুবিধবাজারে আলাদা অভিযানে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিলেট বিভাগীয় অফিসের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ ওসমানীনগর উপজেলার দয়ামীর বাজারে অভিযান পরিচালনা করেন। অভিযানে তিনি অতিরিক্ত দামে মাস্ক বিক্রির অভিযোগে দয়ামীর বাজারের খান ফার্মেসিকে ৭ হাজার টাকা, আলম ফার্মেসিকে ২ হাজার টাকা এবং তাজপুর বাজারের সাদিয়া ফার্মেসিকে ৪ হাজার টাকা জরিমানা করেন।

সিলেট নগরের সুবিদবাজারে অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ। তিনি সুবিদবাজার এলাকার ফ্রেন্ডস ফার্মেসিকে ৫ হাজার টাকা এবং টুকের বাজার এলাকার পপুলার ফার্মেসিকে আরও ৫ হাজার টাকা জরিমানা করেন।

অভিযানে সিলেট জেলা পুলিশ ও আর্মড পুলিশ ব্যাটালিয়নের দুটি পৃথক টিমের সহযোগিতা করে। এছাড়া এসব অভিযানে নগরের বিভিন্ন পয়েন্টের শতাধিক ফার্মেসিতে তদারকি করা হয়। এসময় অধিদপ্তরের পক্ষ থেকে ভোক্তা অধিকার বিষয়ক সচেতনতামূলক লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর