মাস্কের কৃত্রিম সংকট: ৮ প্রতিষ্ঠানকে ৭ লাখ টাকা জরিমানা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 20:09:05

উচ্চ আদালতের নির্দেশ অমান্য করে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারসহ বিভিন্ন মেডিক্যাল পণ্য মজুদকারীদের বিরুদ্ধে মোহাম্মাদপুর কলেজ গেট এলাকায় অভিযান চালাচ্ছেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১০ মার্চ) বিকেল থেকে র‌্যাব ও ওষুধ প্রশাসন অধিদফতরের যৌথ উদ্যোগে এ অভিযান পরিচালিত হচ্ছে। অভিযানে এ পর্যন্ত আট প্রতিষ্ঠানকে সাত লাখ টাকা জরিমানা করা হয়েছে।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব)-২ এর কোম্পানি কমান্ডার এসপি মোহাম্মদ মহিউদ্দিন ফারুকীর নেতৃত্বে অভিযান চালাচ্ছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান।

ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান বলেন, এখানকার ফার্মেসিগুলোতে মাস্ক বা স্যানিটাইজার নেই লেখা পোস্টার টানানো হয়েছে। কৃত্রিম সংকট দেখিয়ে গোপনে বেশি দামে এসব পণ্য বিক্রি করছিলেন তারা। খবর পেয়ে আমরা অভিযানে গিয়ে ফার্মেসির লোকজনের কাছে মাস্ক বা স্যানিটাইজার না থাকার কারণ জানতে চেয়েছি। তারা এর কোনো সদুত্তর দিতে পারেননি। অভিযান শেষে এখানকার আট ফার্মেসিকে মোট সাত লাখ টাকা জরিমানা করা হয়েছে।

চলছে অভিযান, ছবি: বার্তা২৪.কম

বিশ্বের অন্তত ১১৫টি দেশের মতো বাংলাদেশেও দেখা দিয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। ফলে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের চাহিদা বেড়ে গেছে দেশে। এ সুযোগে কয়েকগুণ বেশি দামে বিক্রি হচ্ছে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার। এতে দুর্ভোগে পড়েছেন জনগণ।

জনদুর্ভোগ কমাতে বাড়তি দামে এসব পণ্য বিক্রি বন্ধ করতে দেশজুড়ে অভিযান চালাচ্ছেন ভ্রাম্যমাণ আদালত। এর অংশ হিসেবে রাজধানীতে একাধিক ভ্রাম্যমাণ আদালত মাঠে নেমেছেন।

এ সম্পর্কিত আরও খবর