সরোয়ারের বিরুদ্ধে নানা অভিযোগ মহানগর আওয়ামী লীগের

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 09:45:34

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ও তার সমর্থকদের বিরুদ্ধে নানা অভিযোগ করে সংবাদ সম্মেলন করেছে বরিশাল মহানগর আওয়ামী লীগ।

শুক্রবার (২৭ জুলাই ) বিকেলে নগরীর সোহেল চত্বরে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে অভিযোগের ফিরিস্তি উত্থাপন করেন মহানগর আওয়ামী লীগের নেতারা।

এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর হোসেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, বিএনপি অফিসে যে সাংবাদিক সম্মেলন হয়েছে তাতে বিএনপি মনোনীত প্রার্থী চরম মিথ্যাচার করেছেন। আমরা এই মিথ্যাচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। তাছাড়া নির্বাচনকে ঘিরে এ পর্যন্ত বিএনপি প্রার্থীর বিপক্ষে আচরণবিধি লঙ্ঘনের নয়টি অভিযোগ দেয়া হলেও নির্বাচন কমিশন এখন পর্যন্ত ওই অভিযোগগুলোর বিষয়ে কোনো ব্যবস্থা নেয়নি।

ইতিমধ্যে বিএনপির নেতাকর্মীরা নৌকার প্রার্থীর পোস্টার ছিঁড়েছে, প্রকাশ্যে মিছিল ও শোডাউন করেছে। উঠান বৈঠকের নামে প্রকাশ্যে জনসভা করেছে, সরকারি অফিসের সামনে এবং জনগণের চলাচলের বিঘ্ন ঘটিয়ে রাস্তার পাশে নির্বাচনী অফিস নির্মাণ করেছে। বরিশালের বিভিন্ন অঞ্চলের খুনি ও সন্ত্রাসীদের সঙ্গে নিয়ে কয়েকশ’ মোটরসাইকেল নিয়ে নগরীর সদর রোডে মহড়া দিয়েছে বলে অভিযোগ করেন তিনি।

জাহাঙ্গীর লিখিত বক্তব্যে আরো বলেন, ‘মজিবর রহমান সরোয়ার ইতিপূর্বে এই সিটির মেয়র ছিলেন। তিনি এমপি এবং হুইপও ছিলেন। কিন্তু এমন কোনো দৃশ্যমান কর্মকাণ্ড উনি দেখাতে পারবেন না যার ফলে জনগণ তাকে ভোট দেবেন। বরং মেয়র থাকাকালে বরিশালের মানুষ তাকে মি. টেন পার্সেন্ট হিসেবেই জানতেন। এছাড়া বর্তমান মেয়রের ব্যর্থতা এবং আমাদের দলীয় মনোনীত প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর দক্ষতা ও আধুনিক বরিশাল গড়ার ঘোষণা ইতিমধ্যে বরিশালের মানুষের মন জয় করেছে। আর এর ফলেই তার জনপ্রিয়তায় ভীত হয়ে এনালগ যুগের মানুষ মজিবর রহমান সরোয়ার বিভ্রান্তিমূলক বক্তব্য দিচ্ছেন।

এ সময় তিনি আরও অভিযোগ করে বলেন, বিএনপি প্রার্থী মজিবর রহমান সরোয়ারের স্ত্রী সৈয়দ হাতেম আলী কলেজে ঢুকে শিক্ষকদের উদ্দেশ্যে বক্তব্য রেখেছেন এবং ৩০ জুলাইয়ের পরে সবাইকে দেখিয়ে দেওয়ার হুমকি দিয়েছেন। তিনি আমাদের প্রচারের মাইক থামিয়েও প্রচারকারীকে প্রকাশ্যে হুমকি দিয়েছেন।’

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপির সন্ত্রাসীরা সিলেটে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর নির্বাচনী অফিস আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। আমরা আশংকা করছি তারা বরিশালেও এমন কিছু করতে পারে। তবুও আমরা আশাবাদী বরিশালের মানুষ স্বতস্ফূর্তভাবেই নৌকা মার্কায় ভোট দিয়ে বিপুলভাবে জয়ী করবে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আফজাল হোসেন, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী টিটু, সহ-সভাপতি আফজালুল করিম, সাইদুর রহমান রিন্টু প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর