রাজধানীতে ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের ৪ সদস্য গ্রেফতার

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 05:36:32

রাজধানীতে অভিযান চালিয়ে ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের চার সদস্যকে আটক করেছে র‍্যাব। তাদের কাছ থেকে কয়েক সেট ভুয়া প্রশ্নপত্র জব্দ করা হয়েছে।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৪ এর একটি দল বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে নজরদারি করে করে ভুয়া প্রশ্নপত্রের বিনিময়ে টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রকে শনাক্ত করে। পরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আশুলিয়া থানাধীন এলাকায় অভিযান চালিয়ে সামিউল আজমাইন (১৮), মো. আল আলিফ হোসাইন আলিফ (১৮), জামিল আল মামুন তন্ময় (১৮) ও মো. মনিরুল ইসলাম পাপ্পু (২০) নামে ওই চক্রের চার প্রতারককে আটক করা হয়।

জব্দকৃত ভুয়া প্রশ্নপত্র, ছবি: বার্তা২৪.কম

মঙ্গলবার (৪ জানুয়ারি) সকালে এএসপি সাজেদুল ইসলাম বার্তা২৪.কমকে জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা ভুয়া প্রশ্নপত্র ফাঁস এবং অর্থ হাতিয়ে নেওয়ার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। এছাড়া তারা জানিয়েছেন, তাদের চক্রটি এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন অ্যাপস ব্যবহার করে বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করেছে।

তিনি বলেন, তারা আরো জানান, চলমান এসএসসি পরীক্ষাকে পুঁজি করে চক্রটি ফের সক্রিয় হয়ে উঠেছে। ভুয়া প্রশ্নপত্রের বিনিময়ে এরই মধ্যে হাতিয়ে নিয়েছেন মোটা অংকের টাকা।

এ সম্পর্কিত আরও খবর