‘ভেতরে রাজাকারি ভাব থাকলে মুছে দিয়েন’

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 13:59:51

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাবেক চেয়ারম্যান ও সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ বলেছেন, ডিএসইতে অনেক বড় বড় অনুষ্ঠান হয়েছে। নাচ-গানের অভাব হয়নি। কিন্তু কোনোদিন মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দেয়া হয়নি। ঘাটতি আছে। অতএব মাথা উঁচু করে দাঁড়াবো, সত্যি কথা বলবো। ভেতরে যদি রাজাকারি ভাব কারো থাকে, মুছে দিয়েন, অবমূল্যায়ন করবেন না।

সোমবার (২৭ জানুয়ারি) দুপুরে রাজধানীর মতিঝিলে ডিএসইর ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের ক্ষণ গণনার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ফিরোজ রশীদ বলেন, আমি ৪২ বছর ধরে এখানে (ডিএসই) আছি। কিন্তু কখনো কোন মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দেয়া হয়নি। কোনদিন বঙ্গবন্ধুর কথা, মুক্তিযুদ্ধের কথা স্মরণ করা হয়নি। আমি মাঝে মাঝে মনে করতাম এখানে মনে হয় রাজাকারের সংখ্যাই বেশি।

তিনি বলেন, দেশকে স্বাধীন করেছিলাম বলেই আজকে আপনারা কোটি কোটি টাকার মালিক হয়েছেন। দেশটা স্বাধীন করেছিলাম বলেই আপনারা ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা লুটপাট করে নিয়ে বিদেশি পাচার করে দিয়ে, বহাল তবিয়াতে আছেন। দেশটা স্বাধীন করেছিলাম বলেই আজকে আপনারা দেশের বাইরে বাড়ি-ঘর করে বহুত আরামে আছেন। যদি দেশ স্বাধীন না করতাম কোনো কিছুই করতে পারতেন না।

জাতীয় পার্টির এই সংসদ সদস্য বলেন, কার বাপের কত সম্পদ ছিল, এখন কে কোথায় বাড়ি করছেন, গাড়ি করছেন, সবই আমাদের জানা আছে।

অনুষ্ঠানে সংসদ সদস্য শফিকুর রহমান বলেন, বাংলাদেশ অনেক অমিত সম্ভাবনা সুপ্ত অবস্থায় আছে। সেগুলোকে জাগিয়ে তোলার জন্য মুজিব বর্ষ। আমরা বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী দেখতেছি। স্বাধীনতার ৫০ বছরও আমরা এই বাংলাদেশে উদযাপন করবো। এটা আমাদের জন্য বিরাট পাওয়া।

জাতীয় প্রেসক্লাবের সাবেক এই সভাপতি বলেন, গোলাম আজমের যারা শিষ্য, যারা জামায়াতের নেতা তারা ভোল পাল্টিয়ে ষড়যন্ত্র শুরু করেছে। তারা নতুন চেহারায় মুজিব কোট গায়ে দিয়ে, নতুন করে ষড়যন্ত্র করছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ডিএসইর পরিচালক রকিবুর রহমান, ধন্যবাদ জ্ঞাপন করেন ডিএসইর স্বতন্ত্র পরিচালক ও বঙ্গবন্ধু জন্ম শতবার্ষিকী উৎযাপন উপ-কমিটির আহ্বায়ক বিগ্রেডিয়ার জেনারেল মোস্তাফিজুর রহমান। আর ক্ষণগণনা উদযাপন উদ্বোধন করেন ডিএসইর চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল হাশেম।

এছাড়া অনুষ্ঠানে সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী, ডিএসইর পরিচালক মিনহাজ মান্নান ইমন, ডিএসইর সদস্য মুস্তাক আহমেদ সাদেক, খুজিস্তা নূর-ই নাহারিন মুন্নী প্রমুখ বক্তব্য দেন।

এ সম্পর্কিত আরও খবর