সম্পদের হিসাব চেয়ে একে আজাদকে দুদকে তলব

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-21 21:50:00

হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সাবেক সভাপতি এ কে আজাদের সম্পদের হিসাব চেয়ে নোটিশ পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২৭ জানুয়ারি) দুদকের পরিচালক কাজি শফিকুল আলমের স্বাক্ষরিত নোটিশ তেজগাঁও শিল্প এলাকায় এ কে আজাদের অফিসের ঠিকানায় পাঠানো হয়েছে।

নোটিশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে নিজের, নির্ভরশীল ব্যক্তিবর্গের যাবতীয় স্থাবর বা অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ নির্ধারিত ফরমে দাখিল করতে বলা হয়েছে।

দুদকের অনুসন্ধান ও তদন্ত বিভাগের পরিচালক কাজি শফিকুল আলম স্বাক্ষরিত নোটিশে আরও বলা হয়েছে, ২০০৭ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত এ কে আজাদের নিজ নামে ও তার স্ত্রীর নামে যেসব সম্পদ রয়েছে সেগুলোর পক্ষে যথেষ্ট প্রমানাদি নিয়ে যেন দুদকে উপস্থিত থাকেন তিনি। এসব প্রমাণাদি দুদকের তদন্ত কর্মকর্তা কাজি শফিকুল বরাবর দাখিল করতে বলা হয়েছে।

নির্দিষ্ট সময়ের মধ্যে দুদকে উপস্থিত না হলে, মিথ্যা বিবরণী দিলে এবং সম্পদের হিসেব বিবরণী দিতে ব্যর্থ হলে দুদকের নিজস্ব আইনে এ কে আজাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে নোটিশে।

এ সম্পর্কিত আরও খবর