পিকে হালদারকে আমি চিনিই না: নিজামুল

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 01:45:31

এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার হালদারের প্রায় ৫শ’ কোটি টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ দেশে থাকার তথ্য পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। চলতি মাসে বিদেশে পালিয়ে থাকা প্রশান্তের বিরুদ্ধে মামলাও করে সংস্থাটি। মামলার অনুসন্ধানের অংশ হিসেবে পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসের পরিচালক ও ভাইস চেয়ারম্যান নিজামুল আহসানকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার ( ২৭ জানুয়ারি) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

জিজ্ঞাসাবাদ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, প্রশান্ত হালদার কে? তাকে আমি চিনিই না।

নিজামুল আহসান বলেন, প্রশান্ত হালদার সম্পর্কে আমি জেনেছি খবর পড়ে ও দেখে। তার সঙ্গে আমার ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক কোন সম্পর্ক নেই।

পিকে হালদারের দুর্নীতির সাথে কোন সম্পৃক্ততা না থাকলে আপনাকে কেন তলব করা হয়েছে-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি সেটা বলতে পারবো না। এটা দুদক ভালো বলতে পারবে কেন আমাকে ডাকা হয়েছে।

প্রসঙ্গত, প্রশান্ত কুমারের দুর্নীতির অনুসন্ধানের অংশ হিসেবে পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসের তিন পরিচালককে তলব করে দুদক। ২১ জানুয়ারি সংস্থাটির উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান তাদের তলব করে চিঠি দেন। তলবকৃতরা হলেন, পিপলস লিজিংয়ের পরিচালক ও ভাইস চেয়ারম্যান নিজামুল আহসান, দুই পরিচালক মো. সিরাজুল ইসলাম মোল্লা ও ইউসুফ ইসমাইল। তাদেরকে ২৭ ও ২৮ জানুয়ারি দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছিলো।

তিন জনের মধ্যে নিজামুল আহসান আজ এলেও বাকি দুই পরিচালক মো. সিরাজুল ইসলাম মোল্লা ও ইউসুফ ইসমাইল হাজির হননি। তলবে হাজির হতে পারবে না মর্মে তারা সময় বাড়িয়ে আবেদন করেন। দুদক তাদের আবেদন আমলে নিয়ে তলবে হাজির হওয়ার সময় পরিবর্তন করে আগামী ৩ ফেব্রুয়ারি ধার্য করেছে।

এ সম্পর্কিত আরও খবর