ভোটগ্রহণের তারিখ পরিবর্তনের দাবিতে বিক্ষোভ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-22 20:18:47

আগামী ৩০ জানুয়ারি ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণের তারিখ পরিবর্তনের দাবি জানিয়ে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট।

শনিবার (১৮ জানুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে।

সংগঠনের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট দীনবন্ধু রায় বলেন, আগামী ৩০ জানুয়ারি সরস্বতী পূজা এবং ঢাকা সিটি করপোরেশন নির্বাচন একই সঙ্গে একই দিনে হতে পারে না। ভোটগ্রহণ এবং সরস্বতী পূজা এক সঙ্গে হলে ঢাকায় বসবাস করা হিন্দু সম্প্রদায়ের মানুষরা তাদের ভোটাধিকার প্রয়োগ করা থেকে বঞ্চিত হবে। অন্যদিকে হিন্দু সম্প্রদায়ের মানুষ যারা নির্বাচনী কাজে যুক্ত থাকবেন তাদের কেউই সরস্বতী পূজায় অংশ নিতে পারবেন না। তাই আমাদের দাবি ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণের তারিখ পরিবর্তন করা হোক।

তিনি আরও বলেন, ইতোমধ্যে বহু সংগঠন নির্বাচন কমিশন বরাবর লিখিত প্রতিবাদ লিপি দিয়েছে। বিভিন্ন প্রচার মাধ্যমে প্রতিবাদ ও নিন্দার ঝড় উঠেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আমরণ অনশন করছে, কিন্তু নির্বাচন কমিশন তার সিদ্ধান্তে অটল রয়েছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন- ডা. এম কে রায়, উত্তম কুমার দাস, ডা. সোনালী, সুভাষ চন্দ্র সাহা, বিমল কৃষ্ণ শীল, তাপস কুমার বিশ্বাসসহ জাতীয় ছাত্র মহাজোট, যুব মহাজোট ও মহিলা মহাজোটের নেতারা।‌

এ সম্পর্কিত আরও খবর