বঙ্গবন্ধুর জীবনাদর্শে শিশুদের উজ্জীবিত করতে হবে

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 01:44:39

উৎসাহ ও অনুপ্রেরণা যুগিয়ে শিশুদের সুপ্ত প্রতিভা বিকশিত করতে সমাজের সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

তিনি বলেছেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীতে তার স্বদেশ প্রত্যাবর্তন সম্পর্কে শিশুদের জানাতে হবে। বঙ্গবন্ধুর জীবনাদর্শে শিশুদের উজ্জীবিত করতে হবে।’

শুক্রবার (১৭ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়স্থ চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে বঙ্গবন্ধুর স্বদেশে প্রত্যাবর্তন দিবস উপলক্ষে লিপিকা আর্ট একাডেমির উদ্যোগে আয়োজিত বার্ষিক চিত্রকলা প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। স্পিকার প্রদর্শনীর শুভ উদ্বোধন ও বিজয়ী শিশু শিল্পীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

যুগোপযোগী ও মনোমুগ্ধকর চিত্রকর্ম প্রদর্শনী আয়োজনের জন্য লিপিকা আর্ট একাডেমিকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, ‘এমন সৃজনশীল উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। এ ধরনের আয়োজন সকলকে যুগ যুগ ধরে অনুপ্রাণিত করবে।’

চিত্রকলা প্রদর্শনী দেখছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

লিপিকা আর্ট একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক নুসরাত জাহান লিপিকার সভাপতিত্বে অনুষ্ঠানে নাট্য অভিনেত্রী ও সংগীত শিল্পী শম্পা রেজা ও চারুকলা অনুষদের অনারারী বিভাগের (প্রিন্ট মেকিং) অধ্যাপক সৈয়দ আবুল বারক আলভী শুভেচ্ছা বক্তব্য দেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- অবসরপ্রাপ্ত বিচারপতি হাবিবর রহমান, লিপিকা আর্ট একাডেমির শিক্ষার্থীবৃন্দ, সংশ্লিষ্ট গণ্যমান্য ব্যক্তিরা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এ সম্পর্কিত আরও খবর