সাভারে বেতনের দাবিতে ত্রিমুখী সংঘর্ষের ঘটনায় মামলা, আটক ৪

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট। বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-12 12:49:54

 

সাভারের হেমায়েতপুর এলাকায় বকেয়া বেতনের দাবিতে ত্রিমুখী সংঘর্ষের ঘটনায় ভাঙচুর ও লুটপাটের অভিযোগ এনে ৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৬০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে কারখানা কর্তৃপক্ষ।

শুক্রবার (১৭ জানুয়ারি) সকালে সাভার মডেল থানায় মামলা দায়ের করেন তেঁতুলঝোড়া এলাকার রাকেফ এ্যাপারেলন্স ওয়াসিং এন্ড প্যাকেজিং ইন্ডাস্ট্রি লিমিটেড কারখানা কর্তৃপক্ষ।

এর আগে বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) রাতে ঘটনাস্থল থেকে ৪ বহিরাগত হামলাকারীকে আটক করে পুলিশ।

আটকরা হলেন- ঠাকুরগাঁও জেলার হলদিবাড়ি থানার বাসিন্দা রাসেল (১৮), লালমনিরহাট জেলা সদরের বনগ্রাম এলাকার ইয়াছিন (২১), ফরিদপুর জেলার সিয়াম (১৬) ও সৈয়দপুর জেলার মিলন (২২)।

খোঁজ নিয়ে জানা যায়, ওই কারখানার শ্রমিকদের বকেয়া বেতনের টাকা বৃহস্পতিবার ১৬ জানুয়ারি পরিশোধের কথা উল্লেখ করে নোটিশ টাঙ্গিয়ে দেয় কর্তৃপক্ষ। বেতনের আশায় বিকেল ৫ টা পর্যন্ত কাজ করার পর শুনতে পান আগামী ২২ জানুয়ারি বেতন ভাতা পরিশোধ করা হবে। পরে রাস্তায় নামে শ্রমিকরা। পরে কারখানার সামনে শ্রমিকরা অবস্থান নিয়ে বহিরাগত ও শ্রমিকরা ব্যাপক ভাঙ্গচুর চালায়। এ সময় শ্রমিক, বহিরাগত ও মালিকপক্ষের মাঝে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ঘটনায় রাতেই ৪ বহিরাগতকে আটক করে পুলিশ। পরে আজ সকালে প্রায় ৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি দেখিয়ে ৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৬০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে কারখানা কর্তৃপক্ষ।

সাভার মডেল থানার অফিসার ইনচার্য ওসি এ এফ এম সায়েদ বলেন, মামলার চার আসামীকে আটক করা হয়েছে। বাকীদের আটকের জন্য অভিযান অব্যাহত আছে।

এ সম্পর্কিত আরও খবর