৯৯ ভাগ মানুষ ওয়াসার নিরাপদ পানি পাচ্ছে: এলজিআরডি মন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 10:00:41

৯৯ ভাগ মানুষ ওয়াসার নিরাপদ পানি পাচ্ছে দাবি করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বর্তমানে উচ্চ পর্যায় থেকে শুরু করে নিম্ন পর্যায় পর্যন্ত সব শ্রেণীর মানুষই ওয়াসায় সেফ পানি পাচ্ছেন। ওয়াসার পানি এখন সেফ।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকালে রাজধানীর কারওয়ান বাজারে ওয়াসা ভবনের কনফারেন্স সেন্টারের উদ্বোধন এবং ইন্টার্ন্যাশনাল ট্রেনিং অ্যান্ড রিসার্চ একাডেমি শীর্ষক কর্মশালায় তিনি এ কথা বলেন।

এ সময় মন্ত্রী বলেন, দিন দিন আমাদের পানির স্তর নিচে নেমে যাচ্ছে। ওয়াসার পানি সরবরাহের ক্ষেত্রে সারফেস ওয়াটারের দিকে আমাদের নজর দিতে হবে। পানির স্তর নিচে নামা আমাদের জন্য হুমকিস্বরূপ।

ওয়াসার কর্মকর্তাদের উদ্দেশে মন্ত্রী বলেন, জনগণকে পানি সরবরাহের জন্য আপনাদের সব সুযোগ-সুবিধা দেওয়া হয়েছে, প্লান্ট করে দেওয়া হয়েছে। আরো কিছু প্লান্ট আমরা করব। সুতরাং পানির যথাযথ ব্যবস্থাপনা আপনারা করবেন, কোনো ধরনের অপচয় যেন না হয়।

পানি সরবরাহের ক্ষেত্রে আমাদের যথেষ্ট উন্নতির কথা উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, সুয়ারেজ সিস্টেমের দিকে আমাদের একটু নজর দিতে হবে। সুয়ারেজ সিস্টেম ঠিক করার জন্য সুয়ারেজ প্লান্ট করা হবে। সুয়ারেজ সিস্টেম না থাকায় নদীগুলো বেশি দূষণ হচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব মো. হেলাল উদ্দিন আহমেদ বলেন, সম্প্রতি এশিয়ার সবচেয়ে বড় পানি সরবরাহকারী প্রতিষ্ঠানের খেতাব পেয়েছে ঢাকা ওয়াসা। প্রতিষ্ঠানটি এখন আর আগের জায়গায় নেই। এখন আর কেউ পানির জন্য ওয়াসার সামনে এসে আন্দোলন করতে হয় না। সবাই ভালো পানি পাচ্ছে।

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার তাকসিম এ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে এডিবির কান্ট্রি ডিরেক্টর মি. মনমোহন প্রকাশসহ অনেকে উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর