মুজিব বর্ষে বার্তার নতুন বিভাগ ‘পিতৃ পার্বণ’

ঢাকা, জাতীয়

ফিচার ডেস্ক | 2023-08-26 08:32:49

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন—এ বছরের ১৭ মার্চ থেকে পরবর্তী এক বছরকে সরকারিভাবে ‘মুজিব বর্ষ’ ঘোষণা করা হয়েছে। গত ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে মুজিব বর্ষের ক্ষণ-গণনা।

সরকারি উদ্যোগের পাশাপাশি বেসরকারি, সাংগঠনিক, প্রাতিষ্ঠানিক ও ব্যক্তি পর্যায়ের বিভিন্ন স্বতঃস্ফূর্ত উদ্যোগ মুজিব বর্ষকে আরো সফল ও অর্থবহ করে তুলবে—এমন বিশ্বাস থেকে বার্তা২৪ শুরু করল পিতৃ পার্বণ নামে শুধুমাত্র বঙ্গবন্ধুকে নিয়ে একটি নতুন বিভাগ।

নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর স্বপ্ন, ত্যাগ, অবদান ও মাহাত্ম্যকে সময়োপোযোগী করে তুলে ধরবে পিতৃ পার্বণ। বছরব্যাপী বঙ্গবন্ধুর ওপর সৃজনশীল, মননশীল ও গবেষণামূলক বিভিন্ন লেখা প্রকাশের পাশাপাশি বিভাগটিতে প্রদর্শিত হবে তাঁর ওপর নির্মিত বার্তার নিজস্ব প্রামাণ্য চিত্র।

প্রিয় পাঠক, পিতৃ পার্বণে লিখতে পারবেন আপনিও। আপনার—বঙ্গবন্ধুকে নিয়ে অপ্রকাশিত লেখা, অপ্রদর্শিত কাজ বা দুর্লভ কোনো সংগ্রহ পাঠিয়ে দিন pitriparbon.barta24@gmail.com এই ঠিকানায়। যা কিছু বঙ্গবন্ধু সংক্রান্ত—সযত্নে প্রকাশের প্রতিশ্রুতিসহ তা সাদরে গ্রহণ করবে পিতৃ পার্বণ।

এ সম্পর্কিত আরও খবর