খিলগাঁও জোড়া পুকুর খেলার মাঠ উন্মুক্ত করলেন খোকন

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 14:10:04

রাজধানীর খিলগাঁও এলাকার মানুষের জন্য নির্মিত অত্যাধুনিক খেলার মাঠ সবার জন্য উন্মুক্ত করলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। মাঠটিতে এখান সার্বক্ষণিক খেলাধুলা করতে পারবেন সাধারণ মানুষ।

শনিবার (১১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় জোড়া পুকুর মাঠে স্থানীয় বাসিন্দা ও গণমাধ্যমকর্মীদের সঙ্গে গল্প আড্ডার মাধ্যমে মাঠটি পরীক্ষামূলকভাবে খুলে দেওয়ার ঘোষণা দেন মেয়র।

এসময় তিনি বলেন, এই মাঠটি সবার জন্য উন্মুক্ত করা হলো। মাঠের কাজ সম্পূর্ণরূপে শেষ হলেও বাইরে বসার জন্য, কিছু জায়গার কাজ বাকি রয়েছে। এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে পরীক্ষামূলকভাবে মাঠটি উন্মুক্ত করে দিলাম। এরপর মানুষ ব্যবহার করার পর যদি কোনও দাবি ওঠে সেগুলো বাস্তবায়ন শেষে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে।

মেয়র বলেন, জল সবুজের ঢাকা প্রকল্পের আওতায় আমাদের আরো কিছু খেলার মাঠ যেগুলোর কাজ শেষ হয়েছে, সেগুলো অল্প কিছুদিনের মধ্যে সবার জন্য খুলে দেওয়া হবে। এসব মাঠের মালিক জনগণ, জনগণের কাছে বুঝিয়ে দেওয়া হবে। এর রক্ষণাবেক্ষণের জন্য স্থানীয়দের সমন্বয়ে কমিটি গঠন করা হবে।

৪ হাজার ৮০০ বর্গফুট বা ৭১ কাঠা আয়তনের এই মাঠে এতো দিন প্রবেশে বাধা ছিল। এই মাঠের মাধ্যমে এলাকাবাসী খোলা জায়গা পেল। মাঠের চারদিকে ওয়াকওয়ে, কফিশপ, বসার জন্য সুব্যবস্থা, প্রজাপতি কর্নার ও পানির সুব্যবস্থা আছে। এছাড়া পুরো মাঠ সিসি ক্যামেরার আওতায় থাকবে। এলইডি বাতির আলোতে রাতের বেলাতেও মাঠে হাঁটাহাঁটির ব্যবস্থা রাখা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন ডিএসসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. ইমদাদুল হক, অতিরিক্ত প্রধান প্রকৌশলী আসাদুজ্জামানম স্থপতি রফিক আজমসহ স্থানীয় কাউন্সিলর উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর