ক্ষণগণনার উদ্বোধনীতে জয় বাংলায় মুখরিত রংপুর

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কর, রংপুর | 2023-09-01 04:55:33

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপনের ক্ষণগণনার উদ্বোধনীতে জয় বাংলা স্লোগানে মুখর হয়ে ওঠে রংপুর শহর।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে শুক্রবার (১০ জানুয়ারি) বিকেলে ঢাকা থেকে সারাদেশে একযোগে মুজিব বর্ষের ক্ষণগণনার উদ্বোধন করেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুজিব বর্ষের ক্ষণগণনার উদ্বোধন উপলক্ষে সারাদেশের মতো রংপুরেও বিভিন্ন আয়োজন ছিল।

এদিন বিকেলে রংপুর মহানগরীর পাবলিক লাইব্রেরি মাঠে মুজিব বর্ষের ক্ষণগণনার বিশেষ ঘড়ি উদ্বোধন করা হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ঘিরে উজ্জীবিত উপস্থিতি ক্ষণগণনার উদ্বোধনের পর জয়বাংলা স্লোগানে পাবলিক লাইব্রেরি মাঠ মুখর করে তোলে।

এ সময় উপস্থিত ছিলেন, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর বিভাগীয় কমিশনার কে এম তারিকুল ইসলাম, রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, রংপুর মেট্রোপলিটন কমিশনার আবদুল আলীম মাহমুদ, জেলা প্রশাসক আসিব আহসান, পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, জেলা পরিষদের চেয়ারম্যান ছাফিয়া খানম, সদর উপজেলা চেয়ারম্যান নাছিমা জামান ববি প্রমুখ।

এছাড়াও বিভাগীয়, জেলা, পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, মুক্তিযোদ্ধারা, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সন্ধ্যায় শুরু হয় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও মুজিব বর্ষ উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে টিভি চ্যানেল ও বেতার শিল্পীসহ স্থানীয় শিল্পীরা পরিবেশনায় অংশ নেন।

এর আগে সকাল থেকে বিকেল পর্যন্ত স্বদেশ প্রত্যাবর্তন দিবসে জয়বাংলা স্লোগানে বঙ্গবন্ধুর মুর্যােলে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্তরের মানুষ। বিকেলে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মুজিব বর্ষ ঘিরে নগরীতে বের করে আনন্দ শোভাযাত্রা।

এ সম্পর্কিত আরও খবর