ক্ষণগণনা অনুষ্ঠানে মুজিব বর্ষের লোগো উন্মোচন

ঢাকা, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 14:07:02

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের ক্ষণ গণনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিব বর্ষের লোগো উন্মোচন করেছেন।

শুক্রবার (১০ জানুয়ারি) জাতীয় প্যারেড গ্রাউন্ডে আনুষ্ঠানিকভাবে মুজিববর্ষের ক্ষণ গণনার ঘোষণার পর মুজিব বর্ষের লোগো উন্মোচন করেন প্রধানমন্ত্রী। জন্মশতবার্ষিকী জাতীয় কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম ও জন্মশতবার্ষিকী বাস্তবায়ন কমিটির সদস্য সচিব কামাল নাসের প্রধানমন্ত্রীর হাতে লোগো তুলে দেন। 

বিকাল ৪টা ৩৫মিনিটে জাতির পিতা বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তনের প্রতীকী উড়োজাহাজ (সি-১৩০জে) অবতরণ করে তেজগাঁও পুরাতন বিমানবন্দরে। ৪টা ৪৫মিনিটে প্লেনটি ট্যাক্সি করে টারমাক এলাকায় পৌঁছানোর পর দরজা খোলার সঙ্গে সঙ্গে ২১বার তোপধ্বনি করা হয়।

বিকেল ৪টা ৫০মিনিটে প্লেনের দরজা খোলা হলে ১৫০ শিক্ষার্থীর একটি দল প্রতীকী বঙ্গবন্ধুকে স্বাগত জানায়। লেজার লাইটের মাধ্যমে দরজার কাছে আলোকিত করা হয় এবং আলোটি ধীরে ধীরে সিঁড়ি দিয়ে নেমে লাল গালিচার মাথায় এসে থেমে যায়। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষণগণনার উদ্বোধন করার সঙ্গে সঙ্গে  দেশের ৫৩ জেলা, ২টি উপজেলা, ১২টি সিটি কর্পোরেশনের ২৮টি পয়েন্ট, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর ৮৩টি পয়েন্টে বসানো কাউন্টডাউন ঘড়ি চালু হয়।

এ সম্পর্কিত আরও খবর