‘ক্ষণগণনা’ পর্বে অংশ নিতে অনলাইন রেজিস্ট্রেশন শুরু সোমবার

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-20 08:56:31

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে সর্বসাধারণের উপস্থিতির সুযোগ দিতে অনলাইনে রেজিস্ট্রেশনের আহ্বান জানানো হয়েছে।

সোমবার (৬ জানুয়ারি) দুপুর ৩টা থেকে অনলাইন রেজিস্ট্রেশন শুরু হবে বলে জানিয়েছেন বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক কামাল আবদুল নাসের চৌধুরী।

তিনি বলেন, সোমবার বিকাল ৩টা থেকে শুরু হয়ে মঙ্গলবার রাত ১২টার আগ পর্যন্ত রেজিস্ট্রেশন সবার জন্য উন্মুক্ত থাকবে। তবে এই সময়সীমা প্রয়োজন সাপেক্ষে আরো বাড়ানো হতে পারে।

রোববার (৫ জানুয়ারি) বিকেলে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট ভবনের মিলনায়তনে জন্মশতবার্ষিকীর কাউন্টডাউন কর্মসূচী অনুষ্ঠানে প্রবেশপাস-এর রেজিস্ট্রেশন কার্যক্রম বিষয়ক প্রেস কনফারেন্সে এসব কথা বলেন তিনি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন কমিটি প্রেস কনফারেন্সের আয়োজন করে।

কামাল আব্দুল নাসের চৌধুরী বলেন, আগামী ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে তাঁর জন্মশত বার্ষিকীর ক্ষণগণনা কর্মসূচীর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেদিন পুরাতন বিমানবন্দর তেজগাঁও থেকে বঙ্গবন্ধু জন্মশতবর্ষ উপলক্ষে বিকেল ৫টায় ক্ষণগণনা শুরু হবে। এছাড়া সেদিন প্রতীকীভাবে তেজগাঁও বিমানবন্দরে স্বদেশ প্রত্যাবর্তনের আবহ তৈরি করা হবে।

জাতীয় বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফারহাদ জানান, www.event.mujib100.gov.bd এই ওয়েব পেজে সংযোজিত ডিজিটাল রেজিস্ট্রেশন ফরম-এ আবেদনকারীর নাম, জাতীয় পরিচয়পত্রের নম্বর, মোবাইল নম্বর, ইমেইল, ঠিকানা যথাযথভাবে পূরণ করে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। সফলভাবে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হলে মেইলে ই কপি যাবে। সেটি প্রিন্ট দিয়ে অনুষ্ঠানস্থলে প্রবেশের জন্য সাথে আনতে হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির  সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল, প্রধানমন্ত্রীর আ্যাসাইনমেন্ট অফিসার আরিফুজ্জামান নূরনবীসহ আরো অনেকে।

এ সম্পর্কিত আরও খবর