সিলেট গৌরব সম্মাননা-২০২০ প্রদান

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-07-31 07:13:41

প্রতিভা বিকাশ বাংলাদেশের উদ্যোগে আবু আহম্মদ আব্দুল হাফিজ-সৈয়দা শাহার বানু চৌধুরী শিক্ষাবৃত্তি ও সিলেট গৌরব-২০২০ সম্মাননা প্রদান করা হয়েছে।

শনিবার (৪ জানুয়ারি) বিকেলে বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে এ সম্মাননা প্রদান করা হয়।

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন এর পিতামাতার নামে এই শিক্ষাবৃত্তি এবং গুণীজনকে সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আবুল মাল আব্দুল মুহিত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পররাষ্ট্রমন্ত্রী একে মোমেন, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য জনাব ইনাম আহমেদ চৌধুরী প্রমুখ। এতে সভাপতিত্ব করেন প্রতিভা বিকাশ বাংলাদেশ এর সভাপতি এএসএ মুইজ (সুজন)। অনুষ্ঠান সঞ্চালনা করেন জাকিয়া চৌধুরী।

এ বছর সিলেট গৌরব সম্মাননাপ্রাপ্তরা হলেন, মোহাম্মদ জয়নুল বারী, শামস-উল ইসলাম, আরিফুর রহমান অপু, মো. মহিবুর রহমান, মো. এহছানে এলাহী, আনোয়ার হোসেন চৌধুরী, হাবিবুর রহমান, কবিরুল ইজদানি খান, ঝুরুল ইসলাম রোহেল, মো. খায়রুল আমীন, মো. শফিউল হক এবং মো. ফারুকুজ্জামান।

 পররাষ্ট্র মন্ত্রী বলেন, বিশ্বের অনেক দেশেই শিক্ষা ঋণের ব্যবস্থা রয়েছে। আমি প্রধানমন্ত্রীকে আহ্বান জানিয়েছি, তিনি যেন বাংলাদেশে শিক্ষা ঋণ চালু করেন। বিদেশে অনেক দেশেই শিক্ষা ঋণ দিয়ে থাকে। এ ধরণের ঋণ দিলে অভিভাবকরা অনেকেই অর্থ সংগ্রহ করতে দুর্নীতি করবে না। তাছাড়া ছাত্ররা ঋণ নিলে তার প্রতি দায়বদ্ধতা সৃষ্টি হবে। শিক্ষা শেষে কর্ম জীবনে গিয়ে তারা এ ঋণ শোধ করে দেবে।

এ সম্পর্কিত আরও খবর