একটি ভবনের নামে সন্ত্রাসীদের ছেড়ে দেওয়া হতো

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 11:25:27

একটা সময় বাংলাদেশকে সন্ত্রাস ও জঙ্গিবাদের স্বর্গরাজ্যে পরিণত করার চেষ্টা চলেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, আমরা তখন দেখেছি সন্ত্রাসী ধরা পড়লে নেতারা বলতেন, ছেড়ে দাও। একটি ভবনের নাম করে সব সন্ত্রাসীকে ছেড়ে দেওয়া হতো। এখন দিন বদলেছে; আমাদের প্রধানমন্ত্রী বলেন তাদের (সন্ত্রাসী) ধরছ না কেন? এ কারণেই জলদস্যু, জঙ্গি, মাদক সন্ত্রাস—সবকিছুর নির্মূল করতে সক্ষম হচ্ছি আমরা।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশনে “নন্দিত স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান” সম্মাননা গ্রন্থের প্রকাশনা ও জন্মদিন উৎসবে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, ১০ বছর আগের পুলিশ আর এখনকার পুলিশ এক না। যেকোনো ঘটনা পুলিশ তাদের দক্ষতা-অভিজ্ঞতা দিয়ে সামাল দিতে পারে। বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন তাই আজ বাস্তবায়ন হচ্ছে। তার সকল নির্দেশনা দিচ্ছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

আসাদুজ্জামান খান কামাল বলেন, মাঝে জঙ্গিবাদ নিয়ে আমরা চিন্তিত ছিলাম; তখন ইসলাম ধর্মের ইমামরা, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ধর্মের সবাই এগিয়ে এসেছেন। তাদের সাহায্যে আমরা জঙ্গি কর্মকাণ্ড মোকাবিলা করতে সক্ষম হয়েছি।

সম্মাননা গ্রন্থের প্রকাশনা ও স্বরাষ্ট্রমন্ত্রীর জন্মদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ ও পুলিশ কমিশনার শফিকুল ইসলাম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর