নির্বাচন নিয়ে আমরা সিরিয়াস: আতিকুল

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 08:27:21

নির্বাচনে সবাই অংশ নিচ্ছে, তাই নির্বাচন নিয়ে সিরিয়াস থাকবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত ইটিআই ভবনে উত্তর সিটির রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দেন আতিক। পরে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

আতিক বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা রয়েছে। তারা সবাই অংশগ্রহণমূলক নির্বাচন আশা করে। আমাদের বিশ্বাস সবাই নির্বাচনে আসবে। আশা করি ইভিএমে সুষ্ঠু ভোট হবে। তারা (বিএনপি) বলছে প্রহসনমূলক ভোট, কিন্তু সেটি সত্য নয়। ভোট হবে সুষ্ঠু। ইভিএম নিয়ে একজন বললে হবে না, সবার আসতে হবে।

আতিকুল বলেন, আমি এবং আমার দল অংশগ্রহণমূলক নির্বাচনের প্রত্যাশা করি। মাঝপথে ভোট থেকে যেন কোনো প্রার্থী সরে না যায় সেটিই আমরা আশা করি। ভোট ইভিএমে আমাদের যেতে হবে, পার্শ্ববর্তী দেশে ইতিমধ্যে ইভিএমে চলে গেছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী দুর্নীতি ও জঙ্গিবাদের বিষয়ে কঠোর অবস্থান নিয়েছেন। যেনো কোনো কাউন্সিলর দুর্নীতি বা ক্যাসিনোর সঙ্গে যুক্ত না হয়, সেদিকে নজর থাকবে। আমরা এই নির্বাচন নিয়ে সিরিয়াস। যেকোনো নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। সব দল অংশ নিচ্ছে তাই এটি সুন্দর নির্বাচন হবে বলে আমরা আশা করি।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম দৃঢ় কণ্ঠে বলেছেন, আমরা অবশ্যই জনগণের ভোটে নির্বাচিত হব। সন্ত্রাসী কারচুপিতে বিশ্বাস করিনা। বাংলাদেশ আওয়ামী লীগ একটি ঐতিহ্যবাহী গণতান্ত্রিক দল।

সাংবাদিকরা তার কাছে জানতে চান, 'বিগত নির্বাচন নিয়ে সবার একটি অভিযোগ আছে আপনারা প্রশাসন ও ক্ষমতাসীন দলের ছত্র-ছায়ায় নির্বাচিত হয়েছেন, এবার কাদের ভোটে নির্বাচিত হবেন?' এই প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

সাবেক মেয়র বলেন, সবাইকে অনুরোধ করবো এই নির্বাচনে অংশগ্রহণ করবেন। নির্বাচনে হার জিত আছেই। আমি অনেক নির্বাচন করেছি কিন্তু কখনো নির্বাচন মাঝ পথে গিয়ে বর্জন করেনি। আমি সবাইকে অনুরোধ করবো আপনারা নির্বাচনে শেষ পর্যন্ত থাকবেন। আগামী ৩০ জানুয়ারি নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।

ঢাকা সিটি করপোরেশনে ভয়াবহ ডেঙ্গু সম্পর্কিত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মালয়েশিয়া সিঙ্গাপুরসহ সারাবিশ্বে ডেঙ্গু আক্রান্ত হচ্ছে। আমরা সবাই মিলে চেষ্টা করছি। ৩৬৫ দিন আমরা ডেঙ্গু নিয়ে কাজ করব। আমরা বিশ্বাস করি পর্যায়ক্রমে বাংলাদেশ থেকে ডেঙ্গু নির্মূল করা হবে।

বিএনপি'র উদ্দেশ্যে তিনি বলেন, কোনো দল যদি প্রথম থেকেই বলে আমরা মাঠে থাকতে পারব না, আগে থেকে তারা কিভাবে এটা বলে।

ইভিএম প্রসঙ্গে তিনি বলেন, সারা বিশ্বে প্রযুক্তির দিকে এগিয়ে যাচ্ছে। আমরা এর বাইরে নয়। এখন অ্যাপসে সব কিছু হয়। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের বিশ্বাস আমরা নির্বাচনে জয়লাভ করবো।

শত শত নেতাকর্মী নিয়ে শোডাউন করে মনোনয়নপত্র জমা দেওয়া সম্পর্কে তিনি বলেন, আমরা কোনো শোডাউন করি নাই। এটা এখানে আসা কাউন্সিলরদের সমর্থক।

কালো টাকার মালিক ও ক্যাসিনো নিয়ন্ত্রক কাউন্সিলর প্রার্থীদের কিভাবে নিয়ন্ত্রণ করবেন- এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রী অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে অভিযানে নেমেছে। এবার যদি কোনো কাউন্সিল ও দুর্নীতিবাজ হয় তাদের বরদাস্ত করা হবে না।

মেয়র পদের জন্য আতিকুলের প্রস্তাবকারী বিচারপতি মো. তোফাজ্জল ইসলাম ও এ,কে,এম রহমতুল্লাহ। এবং সমর্থনকারী শায়লা শাগুফতা ইসলাম ও কাজী মো. সালাহ উদ্দিন।

এর আগে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে অংশগ্রহণের জন্য গতকাল (৩০ ডিসেম্বর) বিকাল পৌনে চারটার দিকে আতিকুল ইসলাম পদত্যাগ করেন। পদত্যাগপত্রে স্বাক্ষর করে ডিএনসিসি সচিবের মাধ্যমে তা স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠান তিনি। পরে সন্ধ্যায় মেয়র পদ থেকে তার পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার বিভাগ।

এ সম্পর্কিত আরও খবর