সিটি নির্বাচনে বিএনপি’র অংশগ্রহণকে স্বাগত জানাই: তথ্যমন্ত্রী 

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 21:28:45

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির অংশগ্রহণের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেছেন, ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি'র অংশগ্রহণের ঘোষণাকে আমি স্বাগত জানাই। আমরা সরকার গঠনের পর বাংলাদেশে অতীতে যেসব সিটি কর্পোরেশন নির্বাচন হয়েছে, সেগুলো সুষ্ঠু ও অবাধ নির্বাচন হয়েছে। আমরাও বেশকিছু সিটি কর্পোরেশনের নির্বাচনে কিন্তু হেরেছিলাম। কিছু কিছু ক্ষেত্রে বিএনপির জয় হয়েছে। ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু ও অবাধ নির্বাচন হবে বলে আমি মনে করি।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সচিবালয়ে তার নিজ দপ্তরে সমসাময়িক বিষয়ে আলাপকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

তথ্যমন্ত্রী বলেন, আমার বিশ্বাস নির্বাচন কমিশন অত্যন্ত নিরপেক্ষভাবে ও স্বাধীনভাবে কাজ করছে। সেই কারণে বিগত অনেক নির্বাচনেও আমরা পরাজিত হয়েছি। সুতরাং নির্বাচন নিয়ে বিএনপির অভিযোগ সেটা বরাবরের অভিযোগ। এবারের নির্বাচন অবশ্যই সুষ্ঠু ও অবাধ হবে।

দুই সিটি কর্পোরেশনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী কারা হচ্ছেন এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, সেগুলো বলার এখনই সময় আসেনি। বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড সেগুলো নির্ধারণ করবে।

ঐক্য ফ্রন্টের দাবি-সরকারের পদত্যাগ ও জাতীয় সরকার গঠনের প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, ঐক্যফ্রন্ট গত জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করেছিল এবং তাদের দল থেকে কয়েকজন নির্বাচিত হয়েছে। এবং তারা এমপি হিসেবে শপথ গ্রহণ করেছেন এবং সমস্ত সুযোগ সুবিধা নিচ্ছেন। সুতরাং যে নির্বাচনে অংশগ্রহণ করে তারা অনেক ক্ষেত্রে জয়লাভ করেছেন, সেই নির্বাচন নিয়ে প্রশ্ন তোলা তাদের বিবেকের সঙ্গে প্রতারণা। গত ৩০ ডিসেম্বরের নির্বাচন তাদের চাওয়া অনুযায়ী যদি আজ না হতো তাহলে বাংলাদেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকত না। গত ৩০ ডিসেম্বর নির্বাচন বাংলাদেশের যাত্রাকে অনেকটা সংহত করেছে, গণতান্ত্রিক ধারা অব্যাহত রেখেছে।

বিএনপি ও ঐক্যফ্রন্টের আন্দোলন প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, তারা তো আন্দোলনের মধ্যেই আছে। এ সময় তথ্যমন্ত্রী হাসতে হাসতে বলেন, বেগম খালেদা জিয়া ২০১৫ সালে যে অবরোধ ঘোষণা করেছিলেন সেই অবরোধ কিন্তু এখনো তিনি প্রত্যাহার করেননি। তাদের আন্দোলনের নমুনা আমরা দেখেছি এবং তাদের আন্দোলনের শক্তি সামর্থ্য সম্পর্কে জনগণ জানে। সুতরাং এই ধরনের ফাঁকা আওয়াজ তারা আগে থেকেই করে আসছে।

এ সম্পর্কিত আরও খবর