বাড়বে শীতের দাপট, তাপমাত্রা কমবে আরও

ঢাকা, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 05:15:52

ঢাকাসহ সারা দেশে কমছে তাপমাত্রা। বৃহস্পতিবারও তাপমাত্রা কমতে পারে। এরপর আগামী সপ্তাহে দেশের কিছু কিছু জায়গায় প্রথম মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। অন্যবার রাজধানীকে শীতের হাওয়া তেমন স্পর্শ করতে না পারলেও এবার একটু ব্যতিক্রম।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) সারাদিনই রাজধানীতে সূর্য লুকোচুরি করেছে। বুধবার ভোরের আগে থেকে আগামীকাল সকাল পর্যন্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে।

আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া অধিদফতর বলছে, সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

মঙ্গলবার সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ১৫ মিনিটে। আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ৩৬ মিনিটে। সকাল ৯টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮১ শতাংশ।

পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ অবস্থান করছে। বঙ্গোপসাগরে মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ অবস্থান করছে বলে আবহাওয়ার সংক্ষিপ্তসারে বলা হয়েছে।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেতুলিয়ায় ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭ দশমিক ৬, ময়মনসিংহে ১৪ দশমিক ৬, চট্টগ্রামে ১৭ দশমিক ৩, সিলেটে ১৫ দশমিক ৪, রাজশাহীতে ১৪ দশমিক ৩, রংপুরে ১৩, খুলনায় ১৭ দশমিক ৪ এবং বরিশালে ১৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর