কুড়িয়ে পাওয়া ১১ লাখ টাকা ফেরত দিলেন সেন্টু মিয়া

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,ঢাকা | 2023-09-01 19:19:23

জুতার ব্যাগ ভর্তি কুড়িয়ে পাওয়া সাড়ে ১১ লাখ টাকা ফেরত দিয়ে সততার দৃষ্টান্ত দেখিয়েছেন সেন্টু মিয়া। তিনি রাজধানীর রায়েরবাজার এলাকার একটি লাইব্রেরির দোকানি।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) রাতে হাজারীবাগ এলাকায় ব্যাগ ভর্তি টাকা পাওয়ার পর তিনি নিউ মার্কেট থানায় যোগাযোগ করেন। পরে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কাইয়ুম হারিয়ে যাওয়া টাকার মালিককে খুঁজে বের করেন।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান ও নিউ মার্কেট জোনের এডিসি মোহাম্মাদ শাহেদ মিয়া টাকার ব্যাগটি আনুষ্ঠানিকভাবে ব্যবসায়ী হারুন আর রশিদের হাতে তুলে দেন। আসল মালিককে টাকা ফিরিয়ে দিয়ে নিজের দায়িত্ব পালন করেছেন বলে মনে করেন সেন্টু মিয়া।

সেন্টুর সততায় মুগ্ধ ডিসি সাজ্জাদুর রহমান। পুলিশের প্রতি মানুষকে আস্থা রাখতে বলেন এই কর্মকর্তা।

পুলিশ জানায়, জুতা ব্যবসায়ী হারুন আর রশিদ সাড়ে ১১ লাখ টাকা একটি জুতার বাক্সে করে বাড়ি ফিরছিলেন। কোন এক সময় মোটরসাইকেল থেকে ব্যাগটি রাস্তায় পড়ে যায়। বাড়ি ফেরার পথে টাকার ব্যাগটি পান সেন্টু মিয়া। সঙ্গে সঙ্গে তিনি স্থানীয় থানায় যোগাযোগ করেন। দুইদিন পর জানা যায় হাজারীবাগ থানায় একটি জিডি হয়েছে। জিডির সূত্র ধরে টাকার মালিকের সঙ্গে যোগাযোগ করা হয়। তাকে খবর দেওয়া হলে তিনি নিউ মার্কেট থানায় আসেন। অনেক যাচাই-বাছাই শেষে টাকার আসল মালিকের বিষয়টি নিশ্চিত হওয়া যায়। 

এ সম্পর্কিত আরও খবর