টিপু রাজাকারের রায় ঘিরে জামায়াতের গোপন বৈঠক, আটক ১০

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-29 07:29:27

রাজশাহী নগরীর মসজিদ মিশন স্কুলে গোপন বৈঠককালে জামায়াতের ১০ নেতাকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে মহানগর গোয়েন্দা পুলিশের অভিযানে তাদেরকে আটক করা হয়।

আটক নেতাকর্মীরা হলেন- রাজশাহী মহানগর জামায়াতের সেক্রেটারী মাইনুল ইসলাম (৫০), প্রচার সম্পাদক শাহাদাত হোসেন (৪৫), নগরীর বোয়ালিয়া থানা আমির আমিনুল ইসলাম (৬০), রাজপাড়া থানার নায়েবে আমীর মো. কামরুজ্জামান (৪৫), সাংগঠনিক সম্পাদক ফরিদ উদ্দিন (৪১), মহানগর সুরা সদস্য সিরাজুল ইসলাম (৪৮), মহানগর শ্রমিক কল্যাণের সভাপতি আবদুস সামাদ (৫০) এবং মহানগর সদস্য মাহফুজুল্লাহ জহির (৪৭), আরিফিন মৃধা (৩১) ও তহিদুল ইসলাম (৪৫)।

আটকের পর তাদেরকে মহানগর ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাথমিকভাবে আটক জামায়াত নেতারা পুলিশের কাছে স্বীকার করেছেন- মানবতাবিরোধী অপরাধে বুধবার (১১ ডিসেম্বর) আব্দুস সাত্তার ওরফে টিপু রাজাকারের রায় ঘিরে নাশকতার পরিকল্পনা করছিলেন।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বার্তা২৪.কমকে বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে সাড়ে ৩টার দিকে মসজিদ মিশন স্কুলে অভিযান চালানো হয়। সেখানে স্কুলের একটি কক্ষে জামায়াত নেতারা গোপন বৈঠক করছিল। সেখান থেকে ১৪ জনকে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদ করে সম্পৃক্ততা না থাকায় ওই স্কুলের এক শিক্ষকসহ ৪ জনকে ছেড়ে দেওয়া হয়।’

আরএমপি মুখপাত্র আরও বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও তাদের কাছে থাকা বৈঠকের এজেন্ডা ঘেঁটে দেখা গেছে, তারা আগামীকাল (রোববার, ১১ ডিসেম্বর) টিপু রাজাকারের মানবতাবিরোধী অপরাধ মামলার রায় ঘিরে কর্মসূচি গ্রহণের পরিকল্পনা করছিলেন।’

আটক জামায়াত নেতাদের বিরুদ্ধে নগরীর বোয়ালিয়া মডেল থানায় নাশকতার মামলা দায়ের করা হয়েছে। বুধবার তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে বলে জানিয়েছে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর