‘বেকারদের হতাশার কোন কারণ নেই, কর্মসংস্থান করবে রাষ্ট্র’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-29 16:40:35

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বেকারদের হতাশ হওয়ার কোন কারণ নেই, সবার জন্য কর্মসংস্থান সৃষ্টি করবে রাষ্ট্র।

রোববার (১৭ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে ভোক্তা অধিকার সংরক্ষণ নাগরিক কমিটি আয়োজিত ‘উন্নয়ন অভিযাত্রা ২০১৯’ শীর্ষক এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ অকল্পনীয় উন্নয়ন হয়েছে। যে দেশে অর্ধেক লোক এক সময় না খেয়ে থাকতো। সেই দেশ এখন সব দিক দিয়ে স্বয়ংসম্পূর্ণ। সবার জন্য কর্মসংস্থান, অর্থনৈতিক উন্নতি সহ সবকিছু রাষ্ট্র দেবে এবং দিতে পারবে। সে সক্ষমতা অর্জন করেছে। তাই কারো হতাশ হওয়ার কোনো কারণ নেই।

মন্ত্রী আরও বলেন, আমাদের সব খাতে উন্নতি হয়েছে। বিদ্যুৎ সারা দেশে পৌঁছানোর ফলে সবাই ইন্টারনেট সুবিধা পাচ্ছে। যা দিয়ে অনেক ছেলে মেয়ে অনলাইনে অনেক টাকা আয় করছে। ১৯৭১ এর পরে আমাদের মাথাপিছু আয় ছিল ৫০-৬০ মার্কিন ডলার। এখন মাথাপিছু গড় আয় দাঁড়িয়েছে ২০০০ মার্কিন ডলার। এই অল্প সময়ে দেশের যে উন্নতি হয়েছে তা অকল্পনীয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান, খালেদ এম এইচ চৌধুরী, প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, মোঃ আব্দুল্লাহ আল হাসান চৌধুরী, মাহবুব উল আলম সহ অন্যান্যরা।

এ সম্পর্কিত আরও খবর