আ'লীগ নেতাসহ ৬ জনের বিরুদ্ধে মামলা, আটক ৪

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, খুলনা, বার্তা২৪.কম | 2023-08-10 16:02:52

খুলনায় কালোবাজারে চাল বিক্র‌ির অভিযোগে চার  জনকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় আওয়ামী লীগ নেতাসহ ৬ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (২৪ এপ্র‌িল) দুপুরে স্থানীয় কামারগাতি পুলিশ ক্যাম্প ইনচার্জ মো. আব্দুল হাকিম বাদী হয়ে দিঘলিয়া থানায় মামলাটি দায়ের করেন। এ ঘটনায় উদ্ধার করা হয় সাড়ে ১১০০ কেজি চাল।

দিঘলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মানস রঞ্জণ দাস বার্তা২৪.কম-কে বলেন, 'দরিদ্রদের জন্য বরাদ্দ করা ১০ টাকা কেজি মূল্যের চাল কালোবাজারে বিক্রির অভিযোগে এ ৪ জনকে আটক করা হয়।'

আটককৃতরা হলেন- উপজেলার কামারগাতি গ্রামের কেরামত শেখের ছেলে নূরুজ্জামান ওরফে নূরু, একই এলাকার রোকন শেখের ছেলে মো. আব্দুল করিম শেখ, হাতেম সরদারের ছেলে আকমান সরদার এবং ও লাখোহাটি গ্রামের মতি গাজীর ছেলে কামরুল গাজী।

তিনি আরও বলেন, 'এছাড়া মামলায় স্থানীয় কামারগাতি এলাকার ১০ টাকা কেজি মূল্যের চালের ডিলার ও উপজেলার বারাকপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুর রউফ গাজী এবং তার ছেলে আব্দুর রব গাজীকেও আসামি করা হয়েছে। তবে আব্দুর রউফ গাজী এবং তার ছেলে আব্দুর রব গাজীকে গ্রেফতার করা সম্ভব হয়নি। আটককৃতদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। এজাহারভূক্ত অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।'

পুলিশ জানায়, ডিলার আব্দুর রউফ গাজী এবং তার ছেলে আব্দুর রব গাজী ১০ টাকা কেজি মূল্যের চাল অতিরিক্ত মূল্যে কালো বাজারে বিক্রি করে আসছে। এ অভিযোগের প্রেক্ষিতে বুধবার (২৪ এপ্র‌িল) গভীর রাতে ডিলার পয়েন্ট সংলগ্ন কামারগাতি এলাকার কেরামত শেখের ছেলে নূরুজ্জামান ওরফে নূরুর বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় ওই বাড়ি থেকে সাড়ে ১১শ’ কেজি সরকারি চাল উদ্ধার করা হয়। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী চালের আরও তিন ক্রেতাকে আটক করা হয়।

এদিকে, ঘটনার পর রাতেই উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজ আল আসাদ ৯০ বস্তা চালসহ ডিলার পয়েন্টটি সিলগালা করেছেন।

 

এ সম্পর্কিত আরও খবর