পাইকগাছায় ৩২ গ্রেনেড ধ্বংস

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, খুলনা, বার্তা২৪.কম | 2023-08-20 21:05:59

খুলনার পাইকগাছার একটি চিংড়ির ঘেরে মাটির নিচ থেকে পাওয়া ৩২টি গ্রেনেড ধ্বংস করা হয়েছে। সেনাবাহিনীর বোমা বিশেষজ্ঞ দল এগুলো ধ্বংস করে। যশোর সেনানিবাসের জিওসি ৫৫ পদাতিক ডিভিশনের মেজর আশফাকের নেতৃত্বে গ্রেনেডগুলোর বিস্ফোরণ ঘটিয়ে ধ্বংস করা হয়।

রোববার (১৭ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে গ্রেনেডগুলোর বিস্ফোরণ ঘটিয়ে ধ্বংস করা হয়। এ সময় পাইকগাছার লস্কর, সোলাদানা, গড়ইখালী, পৌরসভা, গদাইপুরসহ আশপাশের এলাকা বিকট শব্দ‌ে কেঁপে ওঠে।

এর আগে সকালে চিংড়ি ঘেরের বাঁধ দেওয়ার জন্য মাটি কাটছিলেন শ্রমিকরা। ওই সময় মাটির ১০ ইঞ্চি থেকে ১ ফুট নিচে পুরাতন একটি কাঠের বাক্সের সন্ধান পায় তারা। পরে ওই বাক্স খুলে ৩২টি গ্রেনেড পায় এলাকাবাসী।

পাইকগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমদাদুল হক শেখ বার্তা২৪.কমকে জানান, গভীর রাতে গ্রেনেডগুলো ধ্বংস করেছে সেনাবাহিনীর একটি বোমা বিশেষজ্ঞ দল। ৩২টি হ্যান্ড গ্রেনেড পরীক্ষা-নিরীক্ষার পর বিস্ফোরণ ঘটিয়ে ধ্বংস করা হয়েছে। যশোর সেনানিবাসের জিওসি ৫৫ পদাতিক ডিভিশনের মেজর আশফাকের নেতৃত্বে গ্রেনেডগুলো ধ্বংস করা হয়।

উল্লেখ্য, মাটির নিচে চাপা থাকা গ্রেনেডগুলোতে মরিচা ধরা ছিল। ধারণা করা হচ্ছে মুক্তিযুদ্ধের সময়ে গ্রেনেডগুলো এখানে পুতে রাখা হয়েছিল।

এ সম্পর্কিত আরও খবর