ড. ইউনূসকে প্রেসিডেন্টের দায়িত্ব নেওয়ার আহ্বান মাহমুদুর রহমানের

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-28 20:33:14

রাষ্ট্রপতি সাহাবুদ্দিন চুপ্পুকে অপসারণ করে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূসকে দায়িত্ব নেওয়ার আহ্বান জানিয়েছেন আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান।

সোমবার (২৮ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ইনকিলাব মঞ্চ আয়োজিত ফ্যাসিবাদ উত্তর বাংলাদেশ সংবিধান প্রশ্ন : মুজিববাদ নাকি জনমুক্তি? সংবিধান সংলাপে তিনি এ আহ্বান জানান।

আমার দেশ পত্রিকার সম্পাদক ড. ইউনূসকে উদ্দেশ্য করে বলেন, প্রেসিডেন্ট হিসেবে চুপ্পুকে অপসারণ করে আপনি দায়িত্ব নিন এবং জাতীয় সরকার গঠন করুন। এ বিষয়ে রাজনৈতিক দলগুলোকে প্রস্তাব দিন। রাজনৈতিক দলগুলো যখন ঐক্যবদ্ধ থাকবে তখন কোনো তৃতীয় ব্যক্তি ক্ষমতা নিতে পারবে না। আন্তর্জাতিকভাবে একটা মেসেজ যাবে যে বাংলাদেশের মানুষ ঐক্যবদ্ধ। কোনো ষড়যন্ত্র দিল্লি থেকে করে লাভ হবে না।

তিনি বলেন, যদি রাজনৈতিক দলগুলো জাতীয় সরকার গঠনে রাজি না হয়, তাহলে আপনি এখনই বিপ্লবী সরকার গঠন করুন এবং আপনি প্রেসিডেন্ট হয়ে যান। রাজনৈতিক দলগুলো আসবে কি আসবে না সেটা জনগণ বিচার করবে। এরপরে আপনার মতো করে একটা নির্বাচনের রূপরেখা ঘোষণা করে দিন। কতদিন পরে নির্বাচন দিবেন এবং নির্বাচন কমিশনকে কিভাবে সংস্কার করবেন সেটা করে দেন। প্রশাসন ও বিচার বিভাগ কিভাবে সংস্কার করবেন সেটা করে দেন। নির্বাচন কবে দিবেন সেটার একটা সময়ের ঘোষণা করে দেন। ঘোষণার পরে রাজনৈতিক দলগুলোকে বলে দেন তারা যাতে জাতীয় সরকারে শামিল হয়।

ইনকিলাব মঞ্চের মুখপাত্র শরীফ ওসমান হাদির সঞ্চালনায় সংলাপে আরও বক্তব্য রাখেন, জামায়াতে ইসলামের সহকারী সেক্রেটারী জেনারেল হামিদুর রহমান আজাদ, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহসম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা, রাষ্ট্রবিজ্ঞানী ডক্টর আব্দুল লতিফ মাসুম, এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, সাবেক সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী এহসানুল হক মিলন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের শিক্ষক ডক্টর শরিফুল ইসলাম, জামায়াতে ইসলামের প্রচার সম্পাদক এডভোকেট মতিউর রহমান আকন্দ, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি সৈয়দ আফজাল আহমেদ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রাষ্ট্র বিজ্ঞান বিভাগের অধ্যাপক ডক্টর নজরুল ইসলাম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর