মোহাম্মদপুরে স্বামীসহ নারী ছিনতাইকারী গ্রেফতার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,ঢাকা | 2024-10-28 18:21:57

রাজধানীর মোহাম্মদপুরে হত্যা ও গণছিনতাইয়ের মহোৎসব থামাতে সাঁড়াশি অভিযানে নেমেছে আইন-শৃঙ্খলা বাহিনী। গেল দুইদিনে গ্রেফতার দেখানো হয়েছে ৭৯ জনকে। তাদের মধ্যে রয়েছেন একজন নারীও। রোববার রাতে যৌথ বাহিনীর অভিযানে আটক হন এই নারী৷ এই সময়ে তার সঙ্গে ছিলেন স্বামী আল আমিন।

সোমবার (২৮ অক্টোবর) বিকেলে মোহাম্মদপুর থানা থেকে ছিনতাইকারী চক্রের ৩৪ জন সদস্যকে আদালতে পাঠানো হয়। তাদের মধ্যে ওই নারীও ছিলেন। ৩৩ জন পুরুষ ছিনতাইকারীর সঙ্গে এক প্রিজনভ্যানে তাকে আদালতে পাঠানো সম্ভব হয়নি। ফলে তাকে নেয়া হয়েছে আলাদা গাড়িতে।

এ সময় গ্রেফতার ওই নারীর সঙ্গে কথা হয় এই প্রতিবেদকের। নাম জানতে চাইলে তিনি জানান, তার নাম রিয়া। থাকেন নবোদয় হাউজিং এলাকায়। স্বামীর সঙ্গে যৌথবাহিনী তাকেও আটক করেছে বলে জানান রিয়া।

এই প্রতিবেদকের সঙ্গে আলাপকালে রিয়া বলেন, 'আমি আর স্বামীর সঙ্গে বের হইছিলাম খাইতে। আমার সঙ্গে কিছু পায় নাই। আমার হাসব্যান্ডও কিছু করে না। আমিও কিছু করি না।'

প্রিজনভ্যান থেকে রিয়ার স্বামী আল আমিন বলেন, 'আমার বউ কিছু করে নাই। আমাদের সাথে কিছু পায় নাই।'

স্ত্রী রিয়ার ভাষ্যমতে, তার স্বামী কিছুই করেন না। তবে প্রিজনভ্যান থেকে আল আমিন জানান, তিনি পেশায় পিকআপ ভ্যান চালক। তার দুই বছরের সন্তান আছে। সেই সন্তানকে আল আমিনের দাদির কাছে আছে বলে জানান তিনি।

এদিকে থানা প্রসঙ্গে কাঁদতে দেখা যায় রিয়ার বোন তানিয়াকে। তিনি বলেন, রিয়া ও আল আমিনের বিয়ে হয়েছে ৪/৫ মাস আগে। তারা নবোদয় বাজারের পেছন দিকের এলাকায় থাকেন। রিয়া, আল আমিনের দ্বিতীয় স্ত্রী। যে সন্তানের কথা আল আমিন বলছেন, সে সন্তান আল আমিনের প্রথম স্ত্রীর৷ যা তার প্রথম স্ত্রীর কাছেই আছে। আল আমিন এক সঙ্গে দুই স্ত্রীর ভরণপোষণ দিচ্ছেন বলেও জানান তানিয়া।

এর আগে ছিনতাইকারী গ্রেফতারের ঘটনায় সংবাদ সম্মেলন করেন ডিএমপির তেজগাঁও বিভাগের ডিসি রুহুল কবির খান। এদিন দুপুরে মোহাম্মদপুর থানায় এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ডিসি বলেন, মোহাম্মদপুরে কিশোর গ্যাং একটি অভিশপ্ত কালচার। ৫ আগস্টের আগে থেকে এ কালচার বহুদিন ধরে চলমান ছিল। এটি এখন অনেকটাই নিয়ন্ত্রণে। তারপরেও তারা নিজেদের অস্তিত্ব ফেরানোর চেষ্টা করছে। এটার সাথে রাজনৈতিক সংশ্লিষ্টতা বা রাজনৈতিক মদদ যারই সংশ্লিষ্টতা আমরা পাব, বিষয়টিকে সম্পূর্ণ অপরাধ ও অপরাধী হিসেবে বিবেচনা করব। তাদের বিরুদ্ধে যথোপযুক্ত আইনানুগ ব্যবস্থা নেব।

এ সম্পর্কিত আরও খবর