মোহাম্মদপুরে সোনালী ব্যাংকে গ্রাহকের পেনশনের টাকা চুরির অভিযোগ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-25 21:37:07

মোহাম্মদপুরে যেন অপরাধের স্বর্গরাজ্য। প্রতিদিনই মোহাম্মদপুরের কোনো না কোনো এলাকায় ছিনতাই, চাঁদাবাজি, চুরি, ডাকাতি ও টাকা লুটের মতো ঘটনা ঘটছে। এসব ঘটনায় আসামি গ্রেফতারে পুলিশের ধীরগতি লক্ষ্য করা গেছে। গত কয়েকদিনে মোহাম্মদপুরে বেশ কয়েকটি চাঞ্চল্যকর ডাকাতি, ছিনতাই ও টাকা লুটের ঘটনা ঘটেছে।

এবার ব্যাংক থেকে দিনে-দুপুরে সবার সামনে একজন বয়োজেষ্ঠ গ্রাহকের টাকা চুরির অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) মোহাম্মদপুরের সোনালী ব্যাংকের কলেজ গেট শাখা থেকে টাকা উত্তোলন করে শপিং ব্যাগে রাখেন মো. খলিলুর রহমান (৭০) নামের একজন অবসরপ্রাপ্ত সরকারি চাকরিজীবী। তিনজন দুষ্কৃতিকারী শপিং ব্যাগ ব্লেড দিয়ে কেটে খলিলুর রহমানের পেনশনের এক লাখ টাকা চুরি করে ব্যাংক থেকে সটকে পড়েন।

টাকা লুটের ঘটনায় মানসিকভাবে ভেঙে পড়েছেন ৭০ বছর বয়সী খলিলুর রহমান। তিনি মোহাম্মদপুর থানায় গিয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। তবে এখন পর্যন্ত কাউকে শনাক্ত করতে পারেনি পুলিশ।

ঘটনার বর্ণনা দিয়ে ভুক্তভোগী খলিলুর রহমান বলেন, ২৪ অক্টোবর বেলা ১১টার দিকে সোনালী ব্যাংকের কলেজ গেট শাখায় টাকা উত্তোলন করতে যান তিনি। তার অ্যাকাউন্ট থেকে এক লাখ ৪২ হাজার টাকা উত্তোলন করে শপিং ব্যাগে রাখেন। পরবর্তীতে চেক বইয়ের পাতা শেষ হয়ে যাওয়ায় চেক বইয়ের পাতা উত্তোলনের সময় তার হাতে থাকা শপিং ব্যাগ ব্লেড দিয়ে কেটে এক লাখ টাকার একটি বান্ডিল অজ্ঞাত লোকেরা নিয়ে পালিয়ে যায়। ঘটনাটি ব্যাংক কর্তৃপক্ষকে জানানো হয় এবং মোহাম্মদপুর থানায় গিয়ে একটি জিডি করেন।

কান্নাজড়িত কণ্ঠে ভুক্তভগী বলেন, ২০১৪ সালে খাদ্য বিভাগের ইনস্পেক্টর হিসেবে চাকরিরত অবস্থায় অবসরে যাই। টাকাটা আমার পেনশনের জমানো। চাকরি জীবনে এক টাকাও হারাম খাইনি। কোনো ফ্ল্যাট কিনিনি। ঢাকায় এখনো ভাড়া বাসায় থাকি।

এ বিষয়ে জানতে চাইলে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী ইফতেখার হাসান বলেন, ঘটনাটি আমাকে এখনো জানানো হয়নি। ভুক্তভোগীকে থানায় আসতে বলেন আমরা মামলা নিয়ে দ্রুত আসামিদের শনাক্ত করে আইনের আওতায় আনবো।

এ সম্পর্কিত আরও খবর