দলীল শৃঙ্খলা ভঙ্গের দায়ে আনোয়ারায় বিএনপি নেতা বহিষ্কার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-10-25 21:03:08

দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং দলের নীতি, আদর্শ ও সংহতি পরিপন্থী অনৈতিক কার্যকলাপের অভিযোগে চট্টগ্রাম দক্ষিণ জেলাধীন আনোয়ারা উপজেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক ইলিয়াস কাঞ্চন চেয়ারম্যানকে বিএনপির প্রাথমিক সদস্যসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করেছে দলটি।

শুক্রবার (২৫ অক্টোবর) বাংলাদেশ জাতীয়বাদী দলের (বিএনপি) সহ-দপ্তর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং দলের নীতি, আদর্শ ও সংহতি পরিপন্থী অনৈতিক কার্যকলাপের জন্য চট্টগ্রাম দক্ষিণ জেলাধীন আনোয়ারা উপজেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক ইলিয়াস কাঞ্চন চেয়ারম্যানকে বিএনপির প্রাথমিক সদস্যসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

বিএনপির কেন্দ্রীয় কমিটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং দলের নীতি, আদর্শ ও সংহিত পরিপন্থী অনৈতিক কাজের জন্য উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ইলিয়াস কাঞ্চনকে প্রাথমিক সদস্যসহ সকল পর্যায়ে পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে গত ২১ অক্টোবর চট্টগ্রামের আনোয়ারায় কোরিয়ান ইপিজেডে খাবার সরবরাহের কাজ পেতে আমেরিকান এন্ড এফির্ড (বাংলাদেশ) লিমিটেড নামে একটি বিদেশি প্রতিষ্ঠানে গিয়ে প্রাণনাশ ও ফ্যাক্টরি বন্ধের হুমকি দেওয়ার অভিযোগ ওঠে স্থানীয় বিএনপি নেতা ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে। এ ঘটনায় প্রতিষ্ঠানটির ডেপুটি জেনারেল ম্যানেজার (মানবসম্পদ বিভাগ) শেগুফতা গনি দুজনের নাম উল্লেখসহ আরও ৪/৫ জনের বিরুদ্ধে কর্ণফুলী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

সূত্রে জানা যায়, অভিযুক্তরা দুই মাস আগে খাবারের টেন্ডার দেওয়ার জন্য বাদীকে প্রস্তাব দেন। বাদী কোম্পানির পলিসি অনুযায়ী টেন্ডারের বিষয়টি তাদের জানাবেন বলে জানান। এর মধ্যে প্রতি সপ্তাহে অভিযুক্তরা বাদীকে একাধিকবার ফোন করেন। এরই ধারাবাহিকতায় গত ২০ অক্টোবর বাদীকে ফোন করে নভেম্বরের মধ্যে টেন্ডার না দিলে তাঁদের ক্ষতি হবে মর্মে নানা ধরনের হুমকি দেন।

সর্বশেষ ২১ অক্টোবর বিকেলে অভিযুক্তরা মাইক্রোবাস যোগে অবৈধভাবে ফ্যাক্টরির রিসিপশনে প্রবেশ করে অভিযোগকারী ও তাঁর সহকর্মীদের অশ্লীল ভাষায় গালিগালাজ, প্রাণনাশ ও ফ্যাক্টরি বন্ধ করার হুমকি দিয়ে যান।

এ সম্পর্কিত আরও খবর