কুয়াকাটায় ভেসে আসা মহিষ মালিকের নিকট হস্তান্তর

, জাতীয়

উপজেলা প্রতিনিধি, বার্তা২৪.কম, কলাপাড়া (পটুয়াখালী) | 2024-10-25 19:57:31

পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতে ভেসে আসা ৩টি মহিষ মালিকের নিকট হস্তান্তর করেছে নৌ-পুলিশ।

শুক্রবার (২৫ অক্টোবর) বিকালে কুয়াকাটা নৌ-পুলিশ ফাড়ির মাঠে এ মহিষগুলোকে হস্তান্তর করা হয়। এ সময় উপস্থিত ছিলেন নৌ-পুলিশ ইনচার্জ মো.দেলোয়ার হোসেন।

পুলিশ সূত্রে জানা যায়, গত ১৮ অক্টোবর ২টি এবং ১৯ অক্টোবর ১টি মহিষ সমুদ্রে ভেসে এসেছে। নৌ-পুলিশ তথ্যে পেয়ে স্থানীয় জেলে মো.বাদল মিয়া ও বাবুল আকনকে মহিষ ৩টি লালন-পালনের দায়িত্ব দেওয়া হয়। তারা পশু চিকিৎসকের মাধ্যমে যথাযথ চিকিৎসা দিয়ে লালন পালন করছিলেন। এ বিষয়ে প্রকাশিত সংবাদের সূত্র ধরে প্রকৃত মালিক কবির প্যাদা মহিষ নিতে এসেছেন।

তার দায়েরকৃত রাঙাবালী থানার জিডি ও মৌখিক বক্তব্য যাচাই-বাছাই করে হস্তান্তর করা হয়েছে।

কবির প্যাদার বাড়ি পটুয়াখালী জেলার রাঙাবালী উপজেলার কাউখালী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের কাউখালী গ্রামে।

মহিষের মালিক মো.কবির প্যাদা বলেন, আমার ৩৯ টি মহিষ একটি চরে ছিলো। পূর্নিমার জোয়ারের প্রভাবে সাগরের পানি বৃদ্ধি পেয়ে চরটি তলিয়ে যায়। এ সময় ৬টি মহিষ স্রোতে ভেসে গেছে। ৩টির সন্ধান পেলেও বাকি ৩টির সন্ধান এখনো পাইনি। আমার চেষ্টা অব্যাহত আছে। যারা আমার মহিষ ৩টি লালন-পালন করেছেন তাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

মহিষগুলোকে সৈকত থেকে উদ্ধার করা বাদল মিয়া বলেন, সমুদ্রের উত্তাল স্রোতে মহিষগুলো দেখতে পেয়ে আমি ১০-১৫ জন লোক নিয়ে এগুলোকে উদ্ধার করি। পরে নৌ-পুলিশের মাধ্যমে প্রকৃত মালিক সনাক্ত করে মহিষগুলোকে হস্তান্তর করেছি। তারা আমাদের লালন-পালন ও চিকিৎসা খরচ প্রদান করেছেন।

নৌ-পুলিশ ইনচার্জ মো.দেলোয়ার হোসেন বলেন, থানার সাধারণ ডায়েরী ও মালিকের তথ্য যাচাই-বাছাই করে প্রকৃত মালিকের কাছে মহিষ ৩টি হস্তান্তর করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর