নেত্রকোনায় টিসিবির ২৭ বস্তা চাল জব্দ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নেত্রকোনা | 2024-10-24 20:36:44

নেত্রকোনার দুর্গাপুরে ক্রেতাদের মাঝে বিক্রি না করে ২৭ বস্তা টিসিবির সরকারি চাল সাদা প্লাস্টিকের বস্তায় ভরে পাচার করা হচ্ছিল। বিষয়টি টের পেয়ে স্থানীয় জনতা আটক করে, সেনাক্যাম্পে খবর দিলে সেনাবাহিনী তা জব্দ করে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকালের দিকে নেত্রকোনা সেনাক্যাম্প থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন নেত্রকোনা সেনা ক্যাম্প উপ অধিনায়ক মেজর জিসানুল হায়দার।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার (২৩ অক্টোবর) দিনগত রাত ৯টার দিকে জেলার দুর্গাপুর উপজেলার গাওকান্দিয়া ইউনিয়নে টিসিবির ২৭ বস্তা চাল সাধারণ ক্রেতাদের মাঝে বিক্রি না করে নৌকায় করে পাচার করা হচ্ছিল। সে সময় স্থানীয়রা ওই চাল আটক করে সেনা ক্যাম্পে খবর দেয়। পরে সেনাবাহিনীর তত্ত্বাবধানে স্থানীয় জনতা এবং গ্রামপুলিশের সহায়তায় ওই নৌকা দুর্গাপুর তেরিবাজার ঘাটে আনা হয়। নৌকাটিতে বিভিন্ন ওজনের ২৭টি বস্তায় এক হাজার ৯০ কেজি চাল ছিল। যার বর্তমান বাজার মূল্য আনুমানিক ৪৩ হাজার ৬০০ টাকা। সরকারি চালের বস্তা যাতে কেউ শনাক্ত করতে না পারে সেজন্য সাদা প্লাস্টিকের বস্তার ভেতরে আড়াল করে সেগুলো পরিবহন করা হচ্ছিল। এ ঘটনার সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিদের আটক করা সম্ভব হয়নি।

এ ঘটনায় দুর্গাপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মাহমুদা আক্তার মুন্নি এর বিরুদ্ধে স্থানীয় থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলায় টিসিবির ডিলার গাঁওকান্দিয়া ইউনিয়নের শংকরপুর গ্রামের শাহজাহান মিয়া এবং চালের ক্রেতা একই ইউনিয়নের মুন্সিপাড়া গ্রামের সিদ্দিক মিয়াকে আসামি করা হয়েছে।

নেত্রকোনা সেনা ক্যাম্প উপ অধিনায়ক মেজর জিসানুল হায়দার বার্তা২৪.কমকে জানান, জব্দ চাল দূর্গাপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর