ঘূর্ণিঝড় দানার প্রভাবে ঢাকাসহ বিভিন্ন জেলায় বৃষ্টি

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2024-10-24 16:02:45

ঘূর্ণিঝড় দানার প্রভাবে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকাল থেকেই ঢাকা, রাজবাড়ি, চাঁদপুর, লক্ষ্মীপুর, পিরোজপুর, খুলনা, বাগেরহাটসহ বিভিন্ন জেলায় দমকা হাওয়াসহ বৃষ্টি শুরু হয়।

এদিকে আবহাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার (২৫ অক্টোবর) সকালে এটি আছড়ে পড়তে পারে এবং বর্তমানে ভারতের ওড়িশা উপকূলের দিকে এগিয়ে যাচ্ছে। কিন্তু এরইমধ্যে দানা’র প্রভাব দেখা দিতে শুরু করেছে। এর প্রভাবে রাজধানী ঢাকা ছাড়াও বাংলাদেশের বিভিন্ন এলাকায় বৃষ্টির খবর পাওয়া গেছে।

রাজবাড়ী জেলা করেসপন্ডেন্ট জানিয়েছে, সকাল থেকেই জেলায় প্রচণ্ড মেঘলা আকাশ বিরাজ করছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টির প্রভাবে জনজীবন কিছুটা বিপর্যস্ত ঘটছে। নিম্ন আয়ের মানুষগুলো বিপাকে পড়েছে। সারাদিন বৃষ্টি হওয়াতে জনজীবনের পাশাপাশি প্রভাব পড়ছে কৃষিতেও। বৃষ্টির কারণে আগাম সবজি চাষীরা ক্ষতির সম্মুখিন হওয়ার সম্ভাবনা রয়েছে ধারণা করছেন কৃষি বিভাগ।

বালিয়াকান্দি কৃষি বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, এভাবে টানা কয়েকদিন বৃষ্টি থাকলে কৃষক ক্ষতিগ্রস্থ হবে। বিশেষ করে যারা আগাম শীতকালীন ফুল কপির আবাদ করেছেন। ক্ষেতে পানি জমে গেলে ফুলকপির গোড়া পচে যাওয়ার ঝুঁকি থাকবে।

এদিকে ঘূর্ণিঝড় দানার প্রভাবে চাঁদপুরে নদীতে তীব্র ঢেউ ও ঘূর্ণিপাক বাতাস থাকায় জেলা থেকে সব রুটে লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিএ।

ঘূর্ণিঝড় দানার কারণে চাঁদপুর নদী বন্দরে তিন নম্বর সতর্ক দেখাতে বলা হয়েছে। এছাড়া জেলায় সকাল থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হলেও দুপুর একটার পর থেকে ভারী বর্ষণ ও তীব্র বৃষ্টি শুরু হয়।

এ সম্পর্কিত আরও খবর