পুলিশের থাকা-খাওয়ার মান সন্তোষজনক নয়: স্বরাষ্ট্র উপদেষ্টা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2024-10-20 18:51:04

স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী বলেছেন, বাংলাদেশ পুলিশে এখনো বেশ কিছু সমস্যা রয়ে গেছে। পুলিশ সদস্যদের থাকার জায়গা ও খাবারের মান সন্তোষজনক নয়। নিম্নপদস্থ পুলিশ সদস্যদের টিএডিএ বিল অনেক বাকেয়া পড়ে গেছে।

রোববার (২০ অক্টোবর) দুপুরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) সদর দফতরে পুলিশ সদস্যদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, ৫ আগস্টের পরে যে পরিস্থিতিতে পুলিশ দায়িত্ব নিয়েছে তার থেকে বর্তমানে অবস্থার বেশ উন্নতি হয়েছে। তবে জনগণ বা আমরা এখনও কিন্তু সন্তোষজনক পর্যায়ে উপনীত হতে পরিনি। আমরা বলি জনবান্ধব পুলিশ। আমরা কিন্তু এটা করতে পারি নাই।

তিনি বলেন, জাতীয় স্বার্থের বাইরে কোনো ধরনের অবৈধ আদেশ যেন পুলিশ সদস্যদেরকে দেয়া না হয় তা নিশ্চিত করতে হবে। আমাদের পুলিশের অধিকাংশ সদস্যই ভালো কিন্তু গুটি কয়েকজনের অতি উৎসাহমূলক কর্মকাণ্ডের জন্য এতদিন পুলিশ জনবান্ধব হতে পারেনি।

পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হওয়ার আশাবাদ ব্যক্ত করে উপদেষ্টা বলেন, অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের মাধ্যমে আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ সদস্যরা তাদের চেষ্টা অব্যাহত রাখবে।

আন্দোলনের সময় ক্ষতিগ্রস্ত থানাগুলো মেরামতের কাজ চলছে মন্তব্য করে তিনি ক্ষতিগ্রস্ত থানাগুলো মেরামতের জন্য সংশ্লিষ্টদের কাছে চাহিদাপত্র আহ্বান করে অতিদ্রুত মেরামত কার্যক্রম পরিচালনা করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। ভাড়া বাসার পরিবর্তে জমি অধিগ্রহণ করে নিজস্ব জায়গায় থানা ভবন নির্মাণ করা যায় কিনা তা যাচাই করার নির্দেশনা দেন তিনি।

আরএমপির পুলিশ কমিশনার মো. আবু সুফিয়ান এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের আইজিপি মো. ময়নুল ইসলাম, র‌্যাব এর মহাপরিচালক একেএম শহিদুর রহমান, সিআইডির অতিরিক্ত আইজিপি মো. মতিউর রহমান শেখ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর