বান্দরবানে মডেল মসজিদ নির্মাণ করা হবে: ধর্ম উপদেষ্টা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বান্দরবান | 2024-10-20 13:41:38

বান্দরবানে জনগণের পছন্দের জায়গায় জেলা মডেল মসজিদ নির্মাণ করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন।

রোববার (২০ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় মেঘলায় মডেল মসজিদ নির্মাণে সম্ভাব্য স্থান পরিদর্শনকালে এ কথা বলেন।

সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে বান্দরবান জেলা মডেল মসজিদ নির্মাণের জন্য কয়েকটি সম্ভাব্য স্থান চিহ্নিত করা হলেও ঠিক কোন স্থানে এই মসজিদটি নির্মাণ করা হবে তা নিয়ে জেলার সংশ্লিষ্ট সবাই সিদ্ধান্তহীনতায় ভুগছিল। 

বৃহস্পতিবার জেলা সদরের নিউগুলশান, মেঘলা ও সুয়ালক এলাকার সম্ভাব্য স্থান গুলো পরিদর্শন করেন ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন।

মেঘলা পর্যটন কেন্দ্রের পার্শ্ববর্তী সম্ভাব্য স্থান পরিদর্শনকালে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জেলার সংশ্লিষ্টরা সঙ্গে আছেন এবং ধর্ম মন্ত্রণালয়ের সবার সঙ্গে আলাপচারিতায় সিদ্ধান্ত ও জনগণের ইচ্ছার প্রতিফলন অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে বলে তিনি জানান।

এদিকে স্থানীয়দের দাবি, জেলা প্রশাসন পরিচালিত মেঘলা পর্যটন কেন্দ্রের সন্নিকটে মনোরম পরিবেশে মডেল মসজিদটি নির্মাণ করা হলে, পর্যটকসহ স্থানীয় মুসল্লিরা উপকৃত হবে।

এ সময় ধর্ম মন্ত্রণালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দার, অতিরিক্ত সচিব (উন্নয়ন) মু. আ. আওয়াল হাওলাদার, উপদেষ্টার একান্ত সচিব ছাদেক আহমদ, জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন, পুলিশ সুপার প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর