সাদিয়া'স কিচেনের ফ্রিজে বাসি ভাত-গ্রিল, লাখ টাকা জরিমানা

, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম ব্যুরো | 2024-10-17 00:09:13

চট্টগ্রামের রেস্তোরাঁ জগতে বেশ জনপ্রিয় নামই বলা চলে সাদিয়া'স কিচেন। গ্রাহকদের সাড়াকে কাজে লাগিয়ে নগরীতে একের পর এক গড়ে উঠেছে প্রতিষ্ঠানটির শাখাও। কিন্তু সেই রেস্তোরাঁটিই কিনা গ্রাহকদের খাওয়াচ্ছিল বাসি ভাত-গ্রিল। খাবারে আবার মেশাচ্ছিল ক্ষতিকারক কেমিক্যালও।

বুধবার (১৬ অক্টোবর) সাদিয়া'স কিচেনের জামালখানের লিচুবাগান এলাকায় অবস্থিত শাখায় অভিযান চালিয়ে এসব অনিয়ম দেখতে পায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় ও চট্টগ্রাম জেলা কার্যালয় নগর পুলিশের একটি দলের সমন্বয়ে জামালখান রোড এলাকায় এই নিয়মিত তদারকি কার্যক্রম পরিচালনা করে।

ডিম, মুরগি, বিভিন্ন ধরনের সবজি, ওষুধ, পেঁয়াজ, রসুন আদাসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে ব্যবসায়ীদের নির্দেশ দেওয়া হয়।

অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহর নেতৃত্বে অভিযানে ছিলেস সহকারী পরিচালক নাসরিন আক্তার ও রানা দেব নাথ।

অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ বলেন, তদারকির সময় সাদিয়া'স কিচেনে খাবারে অনুমোদনহীন কেমিক্যাল ব্যবহার, ফ্রিজে বাসি রান্না করা ভাত, গ্রিল, ও বিভিন্ন ধরনের রান্না ও ভাজি করা মুরগির মাংস সংরক্ষণ করার চিত্র দেখতে পেয়েছি আমরা। এসব অভিযোগে রেস্তোরাঁটিকে ১ লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে। এছাড়া পণ্যের মোড়কবিধি লঙ্ঘন, নির্ধারিত মূল্য কেটে অধিক করা এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রয় করায় রাতুল ড্রাগ হাউসকে ১৫ হাজার ও নিউ মনিষা ফার্মেসিকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর